আজ বৈঠকে বসছে বিজেপি, ঘোষণা হতে পারে ১০০ প্রার্থীর নাম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি : লোকসভা নির্বাচনের প্রার্থী তালিকা নিয়ে কোনও বড়সড় ঘোষণা হতে পারে আজ। শনিবার দিল্লিতে বিজেপির সদর দফতরে বসছে দলের নির্বাচন কমিটির বৈঠক। সেখানেই দলের ১০০ প্রার্থীর একটি তালিকা প্রকাশ করা হতে পারে।

এদিন বিকেল ৪টে থেকে শুরু হবে বিজেপির কেন্দ্রীয় কমিটির বৈঠক। সেই বৈঠক শেষেই ১০০টি নাম ঘোষণা হবে বলে মনে করা হচ্ছে। এদিন দিল্লিতে দলের সদর দফতরে সেই বৈঠকে উপস্থিত থাকবেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এছাড়াও বৈঠকে উপস্থিত থাকবেন অমিত শাহ, অরুণ জেটলি, রাজনাথ সিং, সুষমা স্বরাজ, নির্মলা সীতারামণের মত নেতা-নেত্রীরা। বিজেপি সূত্রে খবর, আজ ঘোষণা করা হতে পারে মহারাষ্ট্র ও কর্ণাটকের প্রার্থী তালিকা। পাশাপাশি পশ্চিম উত্তরপ্রদেশের ৮টি আসনেও প্রার্থী ঘোষণা করা হতে পারে। ওইসব আসনের মধ্যে রয়েছে গাজিয়াবাদ ও গৌতম বুদ্ধ নগর।

গত ৮ মার্চ বিজেপির পার্লামেন্টারি বোর্ডের একটি বৈঠক হয়েছে। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে নরেন্দ্র মোদী ফের বারাণসী থেকেই প্রার্থী হবেন। গত লোকসভা নির্বাচনে এই কেন্দ্র থেকেই ৫,৮১,২২০ ভোটে জয়ী হয়েছিলেন নরেন্দ্র মোদী।মহারাষ্ট্রে শিবসেনার সঙ্গে সমঝোতা করে ফেলার পর উত্তরপ্রদেশে আপনা দলের সঙ্গেও জোট করে ফেলেছে বিজেপি। ফলে উত্তরপ্রদেশে সপা-বসপা বিরোধী লড়াইয়ে আরও খানিকটা জোর পাবে বিজেপি। শুক্রবারই অমিত শাহ টুইট করেছেন, ‘ফের একবার মোদী সরকার’ স্লোগানকে সামনে রেখে আপনা দল এবার বিজেপির সঙ্গে লড়াই করবে।উল্লেখ্য, এবার লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ করা হবে মোট ৭ দফায়। প্রথম দফায় ভোট নেওয়া হবে ১১ এপ্রিল।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest