Site icon The News Nest

আমরাই জঙ্গি মারবো, এবার ইমরান খানকে হুমকি ইরানের

iran

তেহরান: সীমান্তে সন্ত্রাসবাদ রুখতে এবার ইসলামাবাদকে হুঁশিয়ারি দিল ইরান।পাক ভূমিতে ঘাঁটি গড়া সন্ত্রাসবাদীদের নির্মূল করতে প্রয়োজনে ইরানের সেনা উদ্যোগ নেবে।ইসলামাবাদকে এমনই হুমকি দিল তেহরান।

সূত্রের খবর, ইরানের সেনাবাহিনীর প্রধান জেনারেল কাশিম সোলেমানি পাক প্রধানমন্ত্রী ইমরান খান ও তাঁর সেনাবাহিনীর উদ্দেশে কড়া হুঁশিয়ারি দিয়েছেন। তিনি বলেন, “পাক সরকারের কাছে আমার একটা প্রশ্ন আছে। আপনারা কোথায় চলেছেন। পাকিস্তানের সব পড়শি দেশের সীমান্তে সন্ত্রাসবাদী কার্যকলাপ চালাচ্ছে তাদের জঙ্গি সংগঠন। পাকিস্তানের কি আর কোনও পড়শি বাকি আছে, যাদের এই সমস্যা ভোগ করতে হয়নি?” জঙ্গি দমনে পাকিস্তান যে কোনও পদক্ষেপই নিচ্ছে না, সেটা আরেকবার মনে করিয়ে দেন জেনারেল সোলেমানি। তিনি বলেন, “পরমাণু অস্ত্র নিয়েও কয়েকশ জঙ্গিকে ধ্বংস করতে পারছে না পাকিস্তান। এটা থেকেই তাদের মনোভাব বোঝা যাচ্ছে।”

উল্লেখ্য,জঙ্গি দমনে গত কয়েক বছর ধরেই ভারত ও ইরান হাত মিলিয়ে কাজ করছে। কর্মসূচিতে রয়েছে বিদেশ মন্ত্রক স্তরে দুই দেশের পারস্পরিক আলোচনা ও নীতি নির্ধারণ। এই সপ্তাহেই বিদেশ সচিব বিজয় গোখলের যাওয়ার কথা ছিল ইরানে। কিন্তু ভারত-পাক উত্তেজনার মধ্যে সেই বিদেশযাত্রা বাতিল করা হয়েছে।

Exit mobile version