ঋতুপর্ণ ঘোষের স্মৃতি মাখা ‘জ্যেষ্ঠপুত্র’র টিজার পোস্টার প্রকাশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: ঋতুপর্ণ ঘোষের লেখা ‘অন্য নায়ক’ চিত্রনাট্য থেকে উদ্বুদ্ধ হয়ে পরিচালক কৌশিক গাঙ্গুলী তৈরি করছেন তার আগামী সিনেমা ‘জ্যেষ্ঠপুত্র’। মুখ্য চরিত্রে থাকছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এ বার মুক্তি পেল সেই সিনেমার টিজার-পোস্টার। সিনেমায় প্রসেনজিৎ ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে থাকছেন ঋত্বিক চক্রবর্তী। আরও থাকবেন, সুদীপ্তা চক্রবর্তী, গার্গী রায়চৌধুরী, দামিনী বসু।

গত নভেম্বরে প্রসেনজিতের বাড়িতে সাংবাদিক বৈঠকে প্রথম এই ছবির ঘোষণা করেছিলেন কৌশিক। এ ছবির পরতে পরতে জড়িয়ে রয়েছেন প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষ। প্রয়াণের পর এই প্রথম কোনও ছবির সঙ্গে এ ভাবে জড়িয়ে থাকলেন ঋতুপর্ণ।কৌশিক শেয়ার করেছিলেন, ‘‘এ গল্পের ভাবনা ঋতুদার। পরে বুম্বাদাকে বলেছিলাম। বুম্বাদাকেই ঋতুদা ভেবেছিল। ফলে সবটা জানত ও। আমি চিঙ্কুদার (ঋতুপর্ণর ভাই) কাছে গিয়ে বলেছিলাম এটা আমি করতে চাই। চিঙ্কুদা বলেছিল নিজের মতো করে কর। আমার বলতে দ্বিধা নেই এর রয়্যালটি বাবদ একটা পয়সা নেননি।’’

জ্যেষ্ঠপুত্র প্রসেনজিত্ চট্টোপাধ্যায়। কনিষ্ঠ ঋত্বিক চক্রবর্তী। এই দুই অভিনেতাকে স্ক্রিন শেয়ার করতে এর আগে দেখা যায়নি। ঋতুপর্ণর ভাবনায় কৌশিকের গল্পে প্রসেনজিত্-ঋত্বিকের অভিনয় দেখার জন্য আপাতত অপেক্ষার প্রহর গুনছেন সিনেপ্রেমীরা।‘জ্যেষ্ঠপুত্র’ সিনেমার প্রযোজনার দায়িত্বে রয়েছে নিসপাল সিং রানের সুরিন্দর ফিল্মস ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের এনআইডিয়াজ। সঙ্গীত পরিচালনা করছেন প্রবুদ্ধ ব্যানার্জী। ধ্বনি মিশ্রনের দায়িত্বে অনিন্দিত রায় এবং অদীপ সিং মানকি।সম্পাদনা করছেন শুভজিৎ সিংহ। চিত্রগ্রহণ শীর্ষ রায়। শিল্প নির্দেশনার ভার তন্ময় চক্রবর্তীর উপরে। পয়লা বৈশাখের একটু আগে ১২ এপ্রিল মুক্তি পাবে কৌশিক গাঙ্গুলীর স্ত্রী চূর্ণি গাঙ্গুলি পরিচালিত ‘তারিখ’ সিনেমাটি। তার দিনকতক পরেই ২৬ এপ্রিল মুক্তি পাচ্ছে ‘জ্যেষ্ঠপুত্র’।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest