Site icon The News Nest

এই বার নিজেরাই স্মার্টফোন বানাচ্ছে টিকটক!

tik tok

#নয়াদিল্লি: সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় অ্যাপ টিকটকের নির্মাণ সংস্থা বাইটড্যান্স বাজারে নিয়ে আসতে চলেছে নতুন স্মার্টফোন। সোশ্যাল মিডিয়ায় রমরমিয়ে চলছে টিকটক। টিকটকের মাধ্যমে ভোক্তা ছোট দৈর্ঘ্যের ভিডিয়ো শেয়ার এবং অন্যের ভিডিয়োতে কমেন্ট করতে পারেন। ভারতে টিকটকের বাজার তুঙ্গে।

বিশ্বজুড়ে অ্যাপ হিসাবে টিকটকের জনপ্রিয়তা তুঙ্গে। ভারতে প্রায় পাঁচ কোটি ব্যবহারকারী এই অডিয়ো- ভিডিয়ো বিনোদনের চাইনিজ অ্যাপের। তবে জনপ্রিয়তা যেমন বেড়েছে, তেমনই এই অ্যাপের বিরুদ্ধে বারবার সরব হয়েছেন নেটিজেনদের একাংশ। তাঁদের মতে নাচ-গানের আড়ালে পর্নোগ্রাফিকে উৎসাহ জোগাচ্ছে এই চাইনিজ অ্যাপ। আর তার কুপ্রভাব পড়ছে টিনেজারদের মধ্যে। তারই প্রেক্ষিতে গত এপ্রিলেই টিকটক বন্ধের জন্য কেন্দ্রকে নির্দেশ দেয় মাদ্রাজ হাইকোর্ট। তবে এক সপ্তাহের মধ্যেই সেই নির্দেশ প্রত্যাহার করা হয়।

এই সকল কারণেই বিতর্কে পড়তে চায়নি কোনো স্মার্টফোন প্রস্তুতকারক। নিজেদের স্মার্টফোনে আগে থেকে টিকটক ইনস্টল করে বাজারে আনতে চায়নি কোনও মোবাইল প্রস্তুতকারক সংস্থাই। চিনা সংস্থা বাইট ডান্স বারবার চেষ্টা করেও রাজি করাতে পারেনি কাউকেই। অগ্যতা নিজেরাই স্মার্টফোন প্রস্তুত করার সিদ্ধান্ত নেয় বাইট ফেন্স। ইতিমধ্যে বছরের শুরুতেই চিনা স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা স্মার্টিসানের থেকে বেশ কিছু পেটেন্ট কিনেছে টিকটক। যদিও টিকটকের এই ফোন কেমন হবে তা জানা যায়নি। তবে বিশেষজ্ঞদের মতে, অল্পবয়সীদের কথা মাথায় রেখে এর দাম রাখা হবে কমের দিকেই। তার সঙ্গে জোর দেওয়া হবে ক্যামেরার মানের দিকেও। বাইট ডান্সের সিইও ঝাঙ ইমিং জানিয়েছেন, নিজেদের অ্যাপ ইনস্টল করা ফোন বাজারে আনা তাঁর অনেক দিনের স্বপ্ন। এখন টিকটকের এই স্মার্টফোন তাদের অ্যাপের মতোই জনপ্রিয় হবে কিনা তা সময়ই বলবে।

Exit mobile version