এক্সাইড মোড়ে ভয়াবহ আগুন, ভেঙে পড়ল বহুতলের একাংশ, নিয়ন্ত্রণে আনতে হিমশিম দমকল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: ফের আগুন লাগল কলকাতার বহুতলে। শুক্রবার সাতসকালে এক্সাইড মোড়ের কাছে একটি বহুতলে আগুন লেগে যায়। শেষ পাওয়া খবরে, এখনও পর্যন্ত নিয়ন্ত্রণে আসেনি ওই আগুন। ওই বহুতলের চার তলা থেকে আগুন ছড়িয়েছে বলে দমকল সূত্রে খবর। প্রথমে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায় পাঁচটি ইঞ্জিন। আগুন বিধ্বংসী চেহারা নিলে পরে পৌঁছয় আরও ৭টি। বেলা ১২টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে।

সকাল আন্দাজ সাড়ে ন’টা। বহুতলের চারতলা থেকে ধোঁয়া বার হতে দেখেন এলাকার বাসিন্দারা। নিমেষেই ছড়িয়ে পড়ে আতঙ্ক। বহুতল থেকে বেরিয়ে আসেন লোকজন। এলাকায় তৈরি হয় তীব্র যানজট।প্রত্যক্ষদর্শীদের কথায়, দাউদাউ করে জ্বলছিল বহুতলের চারতলা। ধোঁয়ায় ভরে যায় রবীন্দ্র সদন, এক্সাইড চত্বর। আগুন যাতে অন্য কোনও বাড়িতে ছড়িয়ে পড়তে না পারে তার জন্য দ্রুততার সঙ্গে চেষ্টা চালায় দমকল ও বিপর্যয় মোকাবিলা টিম। এখনও ঘটনাস্থলে উপস্থিত রয়েছে দমকলের ১২টি ইঞ্জিন।

আগুন যাতে অন্যত্র ছড়িয়ে পড়তে না পারে সেই চেষ্টা চালাতে থাকেন দমকলকর্মীরা। পাশের একটি বহুতল থেকে জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করা হয়। কিন্তু কালো ধোঁয়ায় ভরে যাওয়ায় আগুনের উত্সস্থলে পৌঁছতে পারছিলেন না দমকলকর্মীরা। আগুনের তীব্রতা বাড়তে থাকায় বহুতলটির একাংশে বড়সড় ফাটল ধরে। প্রবল চাপে একাংশ ভেঙেও পড়ে। দমকল সূত্রে জানানো হয়েছে, কোনও রকম বড় দুর্ঘটনা যাতে না ঘটে তাই আগেভাগেই লোকজনকে সেখান থেকে সরিয়ে দেওয়া হয়।ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন মেয়র ফিরহাদ হাকিম, ডিসি (দক্ষিণ) মিরাজ খালিদ এবং দমকলের ডিজি জগমোহন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest