এনআরএস-এর পাশে দিল্লির এইমস, হেলমেট আর মাথায় ব্যান্ডেজ বেঁধে চিকিৎসায় ডাক্তাররা, কাল বন্ধ পরিষেবা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#নয়াদিল্লি: জুনিয়র চিকিৎসকদের আন্দোলন এবার রাজ্যের সীমা ছাড়িয়ে জাতীয় স্তরে। বাংলার বিক্ষোভরত চিকিৎসকদের সমর্থনে ধর্মঘটের ডাক দিল এইমসের ডাক্তাররাও। শুক্রবার দিল্লির এইমসে এমারজেন্সি ছাড়া সব বিভাগে ধর্মঘট চলবে বলে জানিয়েছে রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন। বৃহস্পতিবারও এইমসের চিকিৎসকরা প্রতিবাদ দিবস পালন করেন। এদিন ডাক্তাররা হেলমেট পরে, মাথায় প্রতীকী ব্যান্ডেজ বেঁধে চিকিৎসা করেন।

এইমসের চিকিৎসক সংগঠনের পক্ষে দাবি করা হয়েছে, পশ্চিমবঙ্গে জুনিয়র ডাক্তারদের উপরে যে আক্রমণ চলেছে তা দুর্ভাগ্যজনক ঘটনা। এটা রাজ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি। নিরাপদ কাজের জায়গার দাবিতে পশ্চিমবঙ্গের বিভিন্ন হাসপাতালে জুনিয়ার ডাক্তাররা যে আন্দোলন করছেন তাতে সমর্থন জানিয়ে দেশের সর্বত্র শুক্রবার ধর্মঘট পালনের ডাক দিয়েছে রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন।

এইমসের চিকিৎসকদের এই সংগঠনের তরফে দেশের সমস্ত মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তারদের তাঁদের আন্দোলনে শামিল হওয়ার আবেদন জানানো হয়েছে। পাশাপাশি বিবৃতিতে বলা হয়েছে, ‘‘আমাদের আত্মসম্মান রক্ষার্থেই এই আন্দোলন। আমরা আর আপস করতে রাজি নই। চিকিৎসকদের নিারপত্তায় আমরা কেন্দ্রীয় আইন চাই।’’ অন্য দিকে আইএমএ-র দু’জনের প্রতিনিধি দল বৃহস্পতিবার এনআরএস হাসপাতালে এসে জুনিয়র ডাক্তারদের আন্দোলনের পাশে থাকার বার্তা দিয়েছেন। এই ঘটনায় কেন্দ্রীয় হস্তক্ষেপের দাবিও জানান প্রতিনিধিরা। আইএমএ-র সভাপতি তথা তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেনও এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বলে জানান ওই প্রতিনিধি দলের সদস্যরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest