এনআরএস কাণ্ডে হস্তক্ষেপ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনের, ডাক্তারদের বিক্ষোভ শুনে সমাধানের চেষ্টা করার আর্জি মমতাকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#নয়াদিল্লি: এনআরএস কাণ্ডের জট ক্রমশ পাকছে। দেশ জুড়ে চিকিৎসকদের কর্মবিরতি চলছে। এই পরিস্থিতিতে এ বার হস্তক্ষেপ করতে চলেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন।

সংবাদসংস্থা এএনআইকে হর্ষ বর্ধন বলেছেন, এনআরএসের সমস্যার সমাধানের জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দেবেন তিনি। তাঁর কথায়, “আমি মমতাজিকে বলতে চাই, এটা তাঁর সম্মান অসম্মানের কোনো ব্যাপার নয়। বৃহস্পতিবার উনি চিকিৎসকদের চরম হুঁশিয়ারি দিয়েছেন, যার ফলে সমস্যা আরও বেড়ে গিয়েছে। আমি ওঁকে চিঠি দেব এবং ওঁর সঙ্গে কথা বলারও চেষ্টা করব।”

এক জুনিয়র চিকিৎসককে মারধরের প্রতিবাদে কর্মবিরতি শুরু করেন এনআরএস-এর জুনিয়র ডাক্তাররা। সেই আন্দোলন এনআরএস-এর গণ্ডি টপকে শুধু কলকাতা বা এ রাজ্য নয়, ছড়িয়ে পড়েছে গোটা দেশেই। এনআরএস-এর জুনিয়র চিকিৎসকদের পাশে দাঁড়িয়ে কর্মবিরতিতে সামিল হয়েছেন দিল্লির এইমস হাসপাতালের চিকিৎসকরা। আন্দোলনের আঁচ লেগেছে মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, তেলঙ্গানা, ছত্তীসগঢ়-সহ প্রায় গোটা দেশে। ফলে কার্যত সারা দেশেই স্বাস্থ্য পরিষেবা এক বিরাট সঙ্কটের মুখে। শুক্রবার সকালে দিল্লির এইমস হাসপাতালের চিকিৎসকদের সংগঠন গিয়ে দেখা করেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে। তাঁরা গিয়ে হর্ষবর্ধনকে বলেন, এই পরিস্থিতির উপর তিনি যেন নজর দেন। নাহলে পরিস্থিতি হাতের বাইরে চলে যাবে। তারপরেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী বলেন, “আমি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে বলছি, এই বিষয়কে প্রেস্টিজ ইস্যু করবেন না। তিনি ডাক্তারদের হুঁশিয়ারি দিয়েছেন। তার ফলেই ডাক্তাররা আরও রেগে গিয়ে আন্দোলনের পথে গিয়েছেন। আমি আজ মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখব। এ ছাড়া আমি ফোনেও তাঁর সঙ্গে কথা বলব।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest