এনডি তিওয়ারি ছেলে রোহিত-হত্যায় গ্রেফতার স্ত্রী, দেড় ঘন্টায় প্রমান লোপাট অপূর্বা, জানাল পুলিশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: তিন দিন ধরে জিজ্ঞাসাবাদের পর রোহিত শেখর তিওয়ারি হত্যা মামলায় গ্রেফতার করা হল তাঁর স্ত্রী অপূর্বা শুক্লা তিওয়ারিকে। গত ১৬ এপ্রিল মৃত্যু হয় উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী নারায়ণ দত্ত তিওয়ারির ছেলে রোহিতের। হৃদরোগজনিত কারণে মৃত্যু হয় বলে প্রথমে তাঁর পরিবার দাবি করে। কিন্তু পোস্টমর্টাম রিপোর্টে জানা যায়, তাঁকে শ্বাসরোধ করে খুন করা হয়েছে। পুলিস জানিয়েছেন, রোহিতকে বালিশ চাপা দিয়ে খুন করা হয়।

রোহিত গত ১২ এপ্রিল উত্তরাখণ্ডে যান ভোট দিতে। ফিরে আসেন ১৫ এপ্রিল রাতে। তাঁর মা উজ্জ্বলা গিয়েছেন হাসপাতালে নিজের চিকিৎসার জন্য। সেখানেই ফোন করা হয় উজ্জ্বলাকে। জানানো হয়, রোহিত খুবই অসুস্থ হয়ে পড়েছেন। তাঁর নাক দিয়ে রক্ত পড়ছে। হাসপাতালে আনা হলে রোহিতকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পারে রোহিত অসুস্থ হয়ে পড়ার সময়ে বাড়িতেই ছিলেন অপূর্বা।পরে অপূর্বা স্বীকার করেন, তিনিই স্বামীকে খুন করে প্রমাণ লোপাট করেছিলেন। দিল্লি পুলিশের অফিসার রাজীব রঞ্জন বলেন, আমরা ফরেনসিক প্রমাণের ভিত্তিতে অপূর্বাকে গ্রেফতার করেছি। সে স্বীকার করেছে, ১৬ এপ্রিল রাতে রোহিতের ঘরে ঢুকেছিল। তাকে খুন করার পরে প্রমাণ নষ্ট করে দেয়। পুরো কাজটা করতে তার সময় লেগেছে দেড় ঘণ্টা।

প্রথমে অপূর্বা পুলিশের ক্রাইম ব্রাঞ্চকে ভুল বোঝানোর চেষ্টা করেছিলেন। তিনি বলেছিলেন, ১৬ এপ্রিল রাতে রোহিত নিজের ঘরে শুয়ে পড়েছিলেন। খানিক বাদে তিনি অপূর্বাকে ডাকেন। তিনি বলেন, পায়ে যন্ত্রণা হচ্ছে। অপুর্বা স্বামীর সেবা করেন। পরে সেই ঘর থেকে চলে যান। পুলিশ তাঁর কাছে জানতে চায়, স্বামী দিনের বেলায় অতক্ষণ শুয়ে আছেন দেখেও তাঁর সন্দেহ হয়নি কেন? পুলিশ দিল্লির অভিজাত ডিফেন্স কলোনির সব সিসিটিভি দেখে বুঝতে পারে, খুনের দিন বাইরে থেকে কেউ রোহিতের ফ্ল্যাটে ঢোকেনি। অর্থাৎ বাড়ির কেউ খুন করেছে। রোহিতের মা উজ্জ্বলা তেওয়ারি পুলিশকে জানান, তাঁর ছেলের সঙ্গে বউয়ের বনিবনা হত না। দু’জনে পৃথক ঘরে থাকতেন।

815457 tiwari rohit and nd pti 042219

পাঁচ বছর আগে এই রোহিত তিওয়ারিকে নিয়ে সরগরম ছিল রাজনৈতিক মহল। তিনি উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী এনডি তিওয়ারির বায়োলজিক্যাল পুত্র বলে দাবি করেন। ২০১২ সালে তাঁর ডিএনএ দিতে অস্বীকার করেন এনডি তিওয়ারি। যদিও পরে তিনি ডিএনএ দিতে সম্মত হন। ছয় বছর লড়াইয়ের পর ২০১৪ সালে রোহিতকে এনডি তিওয়ারির বায়োলজিক্যাল পুত্র হিসাবে স্বীকৃতি দেয় আদালত। সে বছরই রোহিতের মাকে বিয়ে করেন ৮৮ বছর বয়সী উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী। ২০১৮ সালে ১৮ অক্টোবর মৃত্যু হয় এনডি তিওয়ারির। কাকতালীয়ভাবে এই দিনই ছিল তাঁর ৯৩ তম জন্মদিন। উল্লেখ্য, সম্পত্তির লোভেই খুন করা হয়েছে বলে দাবি করেছেন রোহিতের মা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest