Site icon The News Nest

এবার নির্বাচনী ময়দানে ডাক্তার কাফিল খান, প্রচারে নামলেন আপ প্রার্থী অতসীর হয়ে

kafil khan

#নয়াদিল্লি: এবার নির্বাচনী প্রচারের ময়দানে দেখা গেল ডাক্তার কাফিল খানকে। রবিবার পূর্ব দিল্লির প্রার্থী অতসীর হয়ে প্রচারে নামেন তিনি। এই কেন্দ্রের বিজেপি প্রার্থী গৌতম গম্ভীরের বিরুদ্ধে সরব হন কাফিল। তিনি বলেন, “গৌতমজি অত্যন্ত স্বার্থপর মানুষ। খেলার মাঠেও নিজেকে দলের উর্দ্ধে মনে করতেন তিনি। ধোনি নিজেই একথা বলেছেন…”

২০১৭ সালে সংবাদ মাধ্যমের শিরোনাম দখল করেছিলেন ডাক্তার কাফিল খান। গোরখপুরের বিআরডি হাসপাতালে ৬০ শিশুমৃত্যুর জন্য তাঁকে দায়ী করে বরখাস্ত করে যোগী সরকার। জানা যায়,সরকার বিল না দেওয়া য় বেসরকারি সংস্থা অক্সিজেন সরবারহ বন্ধ করে দেয়। সেই সময় নিজের পকেট থেকে পয়সা দিয়ে অক্সিজেন এনে শিশুদের প্রাণ বাঁচানোর আপ্রাণ চেষ্টা করেছিলে তিনি। কিন্তু সেকথা মানতে রাজি হয়নি যোগী সরকার। ষড়যন্ত্র করার অভিযোগে কাফিল খানকে গ্রেফতার করা হয়।

রবিবারের প্রচারে কাফিল খান বলেন, গড়চিরোলিতে যখন নকশাল হামলা হয়ে ছিল তখন গম্ভীর বলেছিলেন এই সমস্যা মেটাতে দীর্ঘমেয়াদি পরিকল্পনা দরকার। কিন্তু কাশ্মীরে যখন জঙ্গি হামলা হল তখন উনি বললেন সুযোগ পেলে পাল্টা হামলা করতে চাই। ১০০০ জনকে মারতে চাই। উনি শুধু বিদ্বেষ ছড়াতে পারেন। ভোটারদের কাছে তাঁর আবেদন, এমন কাউকে ভোট দিন যিনি আপনাদের উন্নয়ন করবেন। নির্বাচনী প্রচারে যোগীকেও একহাত নেন তিনি। বলেন, ভারতবাসী উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর জন্য লজ্জা পান। যোগীর ধারেকাছে কেউ ঘেঁষতে পারেন না। ফেসবুকে তাঁর বিরুদ্ধে পোস্ট দিলেও কিছু লোক ভ্যানিশ হয়ে যান।

ওই দিন অতসীর হয়ে প্রচারে হাজির ছিলেন গুজরাতের বাদগাম এলাকার বিধায়ক জিগনেশ মেওয়ানিও। প্রধানমন্ত্রীর সমালোচনা করে তিনি বলেন, উনি শুধু হিন্দু- মুসলিমের রাজনীতি করেন। গরিব শিশুদের উনি অযোধ্যা পাঠানোর কথা বলেন। আমরা চাই আমাদের শিশুরা কুম্ভ বা অযোধ্যা নয়, কেমব্রিজ বা অক্সফোর্ড যাক অতসীর মত।

Exit mobile version