Site icon The News Nest

কাঞ্চনজঙ্ঘার পর এ বার দুঃসংবাদ মাকালু থেকে, শৃঙ্গ ছুঁয়ে নেমে আসার পথে নিখোঁজ দীপঙ্কর ঘোষ

dipankar ghosh

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: কাঞ্চনজঙ্ঘা অভিযানে গিয়ে দুই বাঙালি অভিযাত্রীর প্রাণ হারানোর খবর এসে পৌঁছনোর পর ২৪ ঘণ্টাও কাটল না। আরও একটি দুঃসংবাদের মুখোমুখি বাংলার পর্বতারোহী মহল। সূত্রের খবর, নেপালের মাকালু শৃঙ্গে অভিযানে গিয়ে নিখোঁজ হয়েছেন বাঙালি পর্বতারোহী দীপঙ্কর ঘোষ।

‘সেভেন সামিট ট্রেক্স’ নামক এক পর্বতারোহণ আয়োজক সংস্থার মালিক মিংমা শেরপা ‘দ্য হিমালয়ান টাইম্‌স’কে বলেন, পৃথিবীর পঞ্চম উচ্চতম শৃঙ্গ মাকালু আরোহণে গিয়ে ক্যাম্প-৪ অর্থাৎ সামিট ক্যাম্পের ওপরে নিখোঁজ হয়েছেন দীপঙ্কর ঘোষ। সম্ভবত, বৃহস্পতিবার সামিট করে নেমে আসার সময়েই ঘটেছে ঘটনাটি। দীপঙ্করবাবু নিখোঁজের পাশাপাশি মাকালু সামিট করে নামার পথেই মৃত্যু হয়েছে আরও এক ভারতীয় পর্বতারোহীর। নেপাল পর্যটন মন্ত্রকের তরফে জানানো হয়েছে ক্যাম্প-৪-এ ফিরে এসে মৃত্যুর কোলে ঢোলে পড়েন নারায়ণ সিং নামক ওই পর্বতারোহী।

ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকারী দল উদ্ধারের কাজ করতে শুরু করে দিয়েছে। কিন্তু দীপঙ্করবাবুর কোনো সন্ধান পাওয়া যায়নি বলেই জানিয়েছেন ওই শেরপা। পাশাপাশি আবহাওয়া খারাপ থাকাতেও উদ্ধারকাজে প্রতিকূলতা দেখা দিয়েছে। উল্লেখ্য, ৫২ বছর বয়সি দীপঙ্করবাবু ২০১১ সালে এভারেস্ট আরোহণ করেন। এর পরে কাঞ্চনজঙ্ঘা, লোৎসে, মানাসলু ও ধৌলাগিরিও জয় করেন তিনি।

Exit mobile version