কালবৈশাখীতে বিপর্যস্ত ট্রেন চলাচল,দুর্ভোগে নিত্যযাত্রীরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা ঃ কালবৈশাখীর জেরে  সপ্তাহের প্রথম কাজের দিনে নাকাল নিত্যযাত্রীরা।  বিপর্যস্ত হাওড়া এবং শিয়ালদহ ডিভিশনের ট্রেন চলাচল।

রবিবার রাতেই পশ্চিমবঙ্গে জোড়া কালবৈশাখী আছড়ে পড়ে। ফলে রবিবার গভীর রাত থেকেই কোথাও ওভারহেড তার ছিঁড়ে যায়। কোথাও ট্রেন লাইনের উপর গাছ উপড়ে পড়ে। সব মিলিয়ে শিয়ালদহ ডিভিশনে ১০২টি ট্রেন দেরিতে ছাড়ে। বাতিল করতে হয় ছ’টি ট্রেন। হাওড়া ডিভিশনে কোনও ট্রেন বাতিল করতে না হলেও আটটি লোকাল ট্রেন দেরিতে ছাড়ে। অনেক স্টেশনেই রেললাইনে বিদ্যুৎ চলে গিয়েছে। ফলে লোকাল ট্রেন চলাচলে সমস্যা দেখা গিয়েছে। সপ্তাহের প্রথম কাজের দিনেই সকাল থেকে হাওড়া-বর্ধমান কর্ড লাইনে ধীরগতিতে চলছে লোকাল ট্রেন। পরিস্থিতি এতটাই খারাপ যে, আটকে পড়েছে গণদেবতা ও কোলফিল্ড এক্সপ্রেসও। দুরপাল্লার দুটি ট্রেনই দেরিতে চলছে বলে খবর।

রেল সূত্রে খবর, শিয়ালদহ মেন লাইনে শিয়ালদহ-রানাঘাট লোকাল, শিয়ালদহ-বারাসত লোকাল, বারাসত-বনগাঁ, শিয়ালদহ-ডানকুনি, লক্ষ্মীকান্তপুর লোকাল, ক্যানিং, ডায়মন্ড হারবার, রানাঘাট-গেদে আটকে পড়ে। সোনারপুরে ওভারহেড তার ছিঁড়ে যায়। দমদমে ওভারহেড তারে গাছ পড়ে যায়। খড়দহেও ওভারহেড তার ছিঁড়ে গিয়েছে। ফলে এই সমস্ত লাইনে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

রবিবার রাত ৩টে ৫৫মিনিট থেকে শুরু হয় ঝড়ের তাণ্ডব। ঘণ্টায় ৪৪ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সঙ্গে শিলাবৃষ্টির জেরে রাজপথ ঢেকে যায় সাদা চাদরে। ফের ভোর সাড়ে চারটে থেকে ঘণ্টায় ৫৬ কিলোমিটার বেগে ঝড় বয়ে যায় শহরের উপর দিয়ে। শুধু কলকাতা নয়, গতকাল রাত থেকে বৃষ্টি শুরু হয়েছে গোটা রাজ্যেই। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও এর প্রভাব পড়েছে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest