কাল চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষনা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা : আগামিকাল অর্থাৎ মঙ্গলবার লোকসভা নির্বাচনের জন্য ৪২টি কেন্দ্রের প্রার্থী ঘোষণা করবে তৃণমূল কংগ্রেস।  এ দিন নবান্ন থেকে বেরনোর সময় মুখ্যমন্ত্রী বলেন, “আগামী কাল দুপুর একটা পনেরো থেকে আমাদের স্টিয়ারিং কমিটির মিটিং রয়েছে। জেলা সভাপতিরাও আসবেন। তারপরই সাড়ে তিনটের সময় সাংবাদিক সম্মেলন করে মা-মাটি-মানুষের আশীর্বাদ নিয়ে আমরা প্রার্থী তালিকা ঘোষণা করব।”

তৃণমূলের নির্বাচনী প্রস্তুতি এবং ব্যবস্থাপনা দেখভালের জন্য যে ১২ জনের কমিটি মমতা বন্দ্যোপাধ্যায় গড়ে দিয়েছিলেন, ৪২ আসনের সম্ভাব্য প্রার্থীদের নামের তালিকা সেই কমিটির হাতে এখন তৈরি। তবে তালিকা চূড়ান্ত নয়। কারণ বেশ কয়েকটি আসনের জন্য একাধিক নাম উঠে এসেছে বলে তৃণমূল সূত্রের খবর। সে সব আসনের জন্য চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায়ই। পূর্ণাঙ্গ প্রার্থী তালিকাতেও চূড়ান্ত সিলমোহরটা তিনিই দেবেন বলে গিয়েছে। তৃণমূল সূত্রে খবর, দলের দীর্ঘদিনের বিশ্বস্ত নেতানেত্রীদের প্রায় প্রত্যেকেই আবার টিকিট পাচ্ছেন। তবে, বাদ পড়তে পারেন অপেক্ষাকৃত কম সক্রিয় সাংসদরা।রাজ্যের ৪২টি লোকসভা আসনের মধ্যে ৩৪টি-ই গতবার গিয়েছিল তৃণমূলের দখলে। কিন্তু সেই ৩৪ সাংসদের প্রত্যেকেই যে এ বার টিকিট পাচ্ছেন, এমনটা ভাবার পরিস্থিতি আর নেই বলে তৃণমূলের অন্দরেই গুঞ্জন শুরু হয়ে গিয়েছে। ২০১৪ সালে তৃণমূলের প্রার্থী তালিকায় সেলিব্রিটিদের যে দাপট দেখা গিয়েছিল, এ বার তেমনটা না হওয়ার সম্ভাবনাই বেশি। রাজনৈতিক প্রার্থীর সংখ্যা মমতা বন্দ্যোপাধ্যায় এ বার বাড়াতে চাইছেন বলে তৃণমূল সূত্রে জানা গিয়েছিল আগেই।

রবিবার ২০১৯ লোকসভা নির্বাচন-এর নির্ঘণ্ট ঘোষণা করেছে জাতীয় নির্বাচন কমিশন। নির্ঘণ্ট অনুসারে পশ্চিমবঙ্গে নির্বাচন হবে ৭ দফায়।কমিশনের এই সিদ্ধান্তে মানুষের ভোগান্তি বাড়বে বলে রবিবারই প্রতিক্রিয়া মিলেছিল তৃণমূলের তরফে। দলের সেই অবস্থান ব্যাখ্যা করে এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যা নবান্নে বলেন, ‘যা হয়েছে তা বিজেপির গেম প্ল্যান। বাংলাকে ডিসটার্ব করা বিজেপির প্ল্যান। কিন্তু আমি খুব খুশি। ওরা এর ফল পাবে। আমরা ৪২টায় ৪২টাই জিতব।’ মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি, ‘বিজেপি মনে করে বাংলার মানুষ ঘাসে মুখ দিয়ে চলে। কিছু বোঝে না। বাংলার মানুষ যে কত বুদ্ধিমান তা তারা আগে অনেকবার বুঝিয়েছে। এবারের নির্বাচনেও বোঝাবে।’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest