Site icon The News Nest

কাশ্মীরে মাটি শক্ত করতে মহরমের মিছিল চালু করার নির্বাচনী আশ্বাস বিজেপির

bjp jammu 19065622

শ্রীনগর: লোকসভা নির্বাচনে কাশ্মীর এখন বিজেপির নজরে। এই মুহূর্তে উপত্যকায় বিজেপির কোনও জায়গা নেই। কয়েক মাস আগেই পিডিপি জোট ভাঙায় ক্ষমতাচ্যুত হয় বিজেপি। তাই এবার খাতা খুলতে সবরকম প্রস্তুতি নিচ্ছে গেরুয়া শিবির।

কাশ্মীরে ভোট পাওয়ার জন্য এবার শিয়া মুসলিমদের টার্গেট করেছে বিজেপি। ওই রাজ্যে ১৫ লক্ষ শিয়া মুসলিম বসবাস করেন। News18-এ প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, এই পরিমাণ জনসংখ্যাকে টার্গেট করে বিজেপি ইতিমধ্যেই বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়েছে। একাধিক প্রতিশ্রুতিও দিয়েছে বিজেপি। রাজ্যে শিয়া মুসলিমদের জন্য সংরক্ষণের ব্যবস্থা হবে বলে উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে অনুমতি দেওয়া হবে মহরমের মিছিলের, তৈরি করা হবে শিয়া ওয়াকফ বোর্ড। পৃথক হজ কোটা করা হয়ে বলেও আশ্বাস দিয়েছে বিজেপি। বিজেপির রাজ্য নেতারা চাইছেন, যাতে মহরমের মিছিলে যে নিষেধাজ্ঞা আছে উঠিয়ে নতুন করে চালু করা হোক।

মূলত কাশ্মীরের বাদগাম এলাকায় রয়েছে শিয়া মুসলিম। এর আগে পিডিপি বা ন্যাশনাল কনফারেন্সও উপত্যকায় জায়গা করে নিতে শিয়া মুসলিমদের হাত ধরে এগিয়েছিল। এবার সেই একই পথে বিজেপি।চলতি সপ্তাহেই কর্মীদের সঙ্গে বৈঠক করে স্ট্র্যাটেজি ঠিক করে বিজেপির জেনারেল সেক্রেটারি রাম মাধব। তিনি কর্মীদের বলেন, এরা উপত্যকায় অবহেলিত। তাই নির্বাচনে এদের দিকেই মন দিতে হবে। ২০১৪ সালে জম্মু -কাশ্মীরে মুখ থুবড়ে পরে ছিল মোদী ঝড়। মোট ভোটার ১.৫ % ও পায়নি গেরুয়া শিবির। এবার মূলত শিয়া এবং ওবিসি ভোটের উপর ভর করে খাতা খোলার স্বপ্ন দেখছে বিজেপি।

Exit mobile version