Site icon The News Nest

কিছুক্ষণের মধ্যেই কলকাতা ও শহরতলিতে আছড়়ে পড়বে কালবৈশাখী

lightning 696x436 2

কলকাতা: সাময়িক স্বস্তি দিতে ধেয়ে আসছে ঝড়, সঙ্গী হতে পারে বজ্র বিদ্যুৎসহ বৃষ্টি। এমনই সতর্কতা হাওয়া অফিসের। টানা ভ্যাপসা গরম এবং কড়া রোদে নাজেহাল অবস্থা রাজ্যবাসীর, সেই গরম থেকে সাময়িক স্বস্তি মিলতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। স্থানীয় মেঘেই এই বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে বলে জানাচ্ছেন আবহবিদরা।

পূর্বাভাস অনুযায়ী উত্তর শহরতলীতে তুলনামূলক বেশি বৃষ্টির সম্ভাবনা।এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ব্যারাকপুর কল্যানীর মধ্যে প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।তবে দক্ষিণ কলকাতায় অপেক্ষাকৃত কম বষ্টি হতে পারে। রেডার ছবি অনুযায়ী বৃষ্টি হবে কৃষ্ণনগর-সহ নদিয়াজেলার একাধিক অঞ্চলে।ইতিমধ্যেই প্রবল ঝড়-বৃষ্টি চলছে নদিয়ার চাপড়া, মুর্শিদাবাদের রেজি নগরে।

ঝোড়ো হাওয়ার সঙ্গে হঠাৎ বৃষ্টিতে সাময়িক স্বস্তি মিললেও, তীব্র গরমের হাত থেকে রেহাই পাচ্ছে না বাংলা। এই পরিস্থিতি আপাতত বদলাচ্ছে না। বরং তাপমাত্রা আরও বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।আগামী কয়েক দিনের মধ্যেই পারদ চড়বে আরও ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রাও স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি (২৭.৭ ডিগ্রি সেলসিয়াস)। কলকাতায় আরও গরম বাড়ার পূর্বাভাস রয়েছে। আসানসোল, বাঁকুড়া-সহ বিভিন্ন জেলাতে তাপমাত্রা কোথাও ৪০ ছাড়িয়েছে, কোথাও ৩৭-৩৮ ডিগ্রি।

 

Exit mobile version