Site icon The News Nest

কেদারনাথে গিয়ে ভোটবিধি ভঙ্গ করছেন মোদী, কমিশনে নালিশ তৃণমূলের

modi 2

#নয়াদিল্লি: সপ্তম দফার ভোটগ্রহণ চলাকালীন নরেন্দ্র মোদীর কেদার-বদরী যাত্রা যে ভাবে সংবাদমাধ্যমে তুলে ধরা হয়েছে, সেটা নির্বাচনী আচরণবিধি ভঙ্গের শামিল। এই অভিযোগ তুলে ফের নির্বাচন কমিশনের দরজায় কড়া নাড়ল তৃণমূল।

শুক্রবার শেষ হয়েছে প্রচারপর্ব। হিসেবমতো তার পর কেউ কোনো ভাবে প্রচার করলেই কমিশনের শাস্তির মুখে পড়বে। ঠিক এই কারণে ব্যবস্থা নেওয়া হচ্ছে সানি দেওলের বিরুদ্ধেও। তৃণমূলের দাবি, এমন সময়ে মোদীর কেদার-সফর যে ভাবে প্রচারের আলো পাচ্ছে, সেটা আচরণবিধি ভঙ্গই করছে। এই মর্মে কমিশনের কাছে একটি চিঠি দিয়েছে তৃণমূল। সেখানে বলা হয়েছে, “শেষ দফার ভোটের জন্য প্রচারের সময় শেষ হয়ে গিয়েছে। কিন্তু তার পরেও মোদীর কেদার-সফর মিডিয়ায় ফলাও করে দেখানো হচ্ছে। এই ভাবে আচরণবিধি ভঙ্গ করা হচ্ছে।”

মোদী যে কেন্দ্র থেকে প্রার্থী, সেই বারাণসীতেও রবিবারই ভোটগ্রহণ চলছে। এই পরিস্থিতিতে একজন কী ভাবে এত প্রচারের আলো পেতে পারে, সেই নিয়েও প্রশ্ন তুলেছে তৃণমূল। ওই চিঠিতে অভিযোগ করা হয়েছে, কেদারনাথ মন্দিরের উন্নয়নের মাস্টার প্ল্যান তৈরি হয়ে গিয়েছে বলে ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। কেদারনাথে গিয়ে জনসভা করেছেন। সাংবাদিক সম্মেলনও করেছেন। এই ভাবে সরাসরি ও পরোক্ষে মানুষকে প্রভাবিত করার চেষ্টা হচ্ছে। পিছনে ‘মোদী মোদী’ জয়ধ্বনিও শোনা গিয়েছে। এটা কখনওই করা যায় না। একেবারেই অনৈতিক। ‘এই সব দেখে, শুনেও নির্বাচন কমিশন অন্ধ ও বধির হয়ে রয়েছে’ বলে অভিযোগ তৃণমূলের।

Exit mobile version