কৌরবরা আসলে টেস্ট টিউব বেবি,দাবি অন্ধ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কংগ্রেসের ১০৬তম অধিবেশনে অন্ধ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দাবি করে বসলেন, হাজার বছর আগেও ভারতে স্টেম সেল রিসার্চ ও টেস্ট টিউব বেবির প্রযুক্তি ছিল। রামায়ণ ও মহাভারতের উদাহরণ দিয়ে তাঁর দাবি, গাইডেড মিসাইল প্রযুক্তিও নতুন কিছু নয়!
ভারতীয় বিজ্ঞান কংগ্রেসের বক্তব্য রাখছিলেন অন্ধ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জি নাগেশ্বর রাও। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, তিনি বলেন, এক মায়ের থেকে ১০০ কৌরবের জন্ম হয়েছিল। যেটা হয়েছিল স্টেম সেল রিসার্চ এবং টেস্ট টিউব বেবি প্রযুক্তি থেকে। যা ঘটেছিল কয়েকহাজার বছর আগে। এদেশে বিজ্ঞান এমনই। উপাচার্য জি নাগেশ্বর রাও বলেন, মহাভারত বলে, ১০০ টি মাটির পাত্রে ১০০ টি ডিম্বানু নিষিক্ত করা হয়েছিল। এটা কি টেস্টটিউব বেবি নয়। হাজার বছর আগে দেশে স্টেম সেল রিসার্চ ছিল। দাবি করেছেন ওই উপাচার্য।
অবশ্য শুধুমাত্র টেস্ট টিউব বেবিতেই নিজেকে সীমাবদ্ধ রাখেননি নাগেশ্বর। রামচন্দ্রের ব্যবহৃত অস্ত্রশস্ত্র থেকে টেনে এনেছেন গাইডেড মিসাইলের তত্ত্ব। বলেছেন,’ ভগবান রামচন্দ্র অস্ত্র এবং শাস্ত্রও ব্যবহার করতেন। যা নির্দিষ্ট লক্ষ্যে আঘাত করল আবার ফিরেও আসত। এটাই প্রমাণ করে, হাজার হাজার বছর আগে দেশে গাইডেড মিসাইলের প্রযুক্তি ছিল।’ উপাচার্য রাও আরও বলেছেন, রাবণের ২৪ রকমের বিমান ছিল। লঙ্কায় একাধিক বিমানবন্দরও ছিল রাবণের। বলেছেন অন্ধ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।
উল্লেখ্য, পঞ্জাবের জালন্ধরে লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটিতে বসেছে ২০১৯ সালের বিজ্ঞান কংগ্রেসের আসর। ৩ জানুয়ারি থেকে শুরু হওয়া এই অধিবেশন চলবে ৭ জানুয়ারি পর্যন্ত।এর আগে ২০১৮ সালে বিজ্ঞান কংগ্রেসের অধিবেশনে বক্তব্য রাখতে গিয়ে মোদী সরকারের মন্ত্রী হর্ষ বর্ধন বলেছিলেন, বেদের তত্ত্বগুলি সম্ভবত আইনস্টাইনের বিখ্যাত ‘e=mc2’ সূত্রটির চেয়েও উন্নত। এর প্রমাণ তাঁর কাছে আছে বলেও সে সময় দাবি করেছিলেন কেন্দ্রীয় বিজ্ঞান-প্রযুক্তি মন্ত্রী।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest