Site icon The News Nest

ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত পাক ক্রিকেটারের দু’বছরের কন্যা, শোকের আবহে বিশ্বকাপ দলে নাম ঘোষনা

Asif Ali Pakistani Cricketer

#ইসলামাবাদ: পাকিস্তান ক্রিকেট লিগের চতুর্থ মরশুম চলাকালীন জানতে পেরেছিলেন ক্যানসারের চতুর্থ স্টেজে পৌঁছে গিয়েছে তাঁর মেয়ে। দীর্ঘ লড়াই শেষে জীবনযুদ্ধে শেষমেশ হার মেনে চিরবিদায় নিল সে। সন্তানের মৃত্যুতে শোকাহত বাবা আসিফ আলি। কন্যাবিয়োগের খবর পেয়েই ইংল্যান্ড ছাড়ছেন পাকিস্তানের ক্রিকেটার।

বেশ কিছুদিন ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করছিল পাক ক্রিকেটার আসিফ আলির দুই বছরের কন্যা সন্তান নূর ফাতিমা। চিকিৎসার জন্য কিছুদিন আগে আমেরিকায় নিয়ে যাওয়া হয়েছিল তাকে। অসুস্থ মেয়েকে হাসপাতালে ভর্তি করে দেশের দায়িত্ব পালন করতে ছুটে এসেছিলেন ইংল্যান্ডে পাঁচ ম্যাচের একদিনের সিরিজ খেলতে। আসিফের মেয়ে স্টেজ ফোর ক্যান্সারে ভুগছিল। রবিবারই ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজের শেষ একদিনের ম্যাচটি খেলে পাকিস্তান। তার পরেই পাকিস্তান দলের টিম ম্যানেজার আসিফের মেয়ের মৃত্যুর খবর নিশ্চিত করে। একদিকে যখন কন্যার মৃত্যু শোকে বিহ্বল পাক তারকা, তখন সোমবারই ১৫ জনের চূড়ান্ত দল ঘোষণা করে পাক বোর্ড জানিয়ে দিল, তাতে রয়েছেন আসিফও।

আসিফের মেয়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছে পিএসএল-এ তাঁর দল ইসলামপুর ইউনাইটেড। টুইটারে তারা জানিয়েছে, “মেয়ে হারানো আসিফের কাছে বিরাট শূন্যতা। আসিফ ও তাঁর পরিবারের জন্য আমাদের সহানুভূতি ও প্রার্থনা রইল। আসিফ আমাদের কাছে অনুপ্রেরণা।”

এদিকে বিশ্বকাপের জন্য পাকিস্তানের প্রাথমিক দল থেকে বাদ পড়লেও পরে ডাক পান মহম্মদ আমির এবং ওয়াহার রিয়াজ। পেসার জুনেদ খান ও অলরাউন্ডার ফাহিম আশরাদের পরিবর্তে দলে ঢুকলেন তাঁরা। একনজরে দেখে নিন ঘোষিত পাক দল।

সরফরাজ আহমেদ (অধিনায়ক), আসিফ আলি, বাবর আজম, ফাখার জামান, হরিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মহম্মদ আমির, মহম্মদ হাফিজ, মহম্মদ হাসনানিন, শাদাব খান, শাহিন আফ্রিদি, শোয়েব মালিক, ওয়াহার রিয়াজ।

Exit mobile version