গঙ্গাবক্ষে বারাণসী যাত্রা,যোগী-মোদীকে চাপে ফেলতে নয়া কৌশল প্রিয়াঙ্কার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এলাহাবাদ: গঙ্গাবক্ষে নৌকায় ভেসে ভোট প্রচার শুরু করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। উত্তর প্রদেশ পূর্বের দায়িত্বে রয়েছেন প্রিয়াঙ্কা। তাঁকে দিয়ে ইউপির মাটিতে কংগ্রেসকে চাঙ্গা করার রণনীতি নিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সোমবার গঙ্গাবক্ষে ১৪০ কিলোমিটার সফর শুরুর আগে পূজো দেন প্রিয়াঙ্কা। তিন দিনের এই প্রচারযাত্রায় নদীপথে ১৪০ কিমি পথ পাড়ি দিয়ে প্রিয়াঙ্কা পৌঁছোবেন নরেন্দ্র মোদীর লোকসভা কেন্দ্র বারাণসীতে।এই যাত্রা শুরুর আগে সাধারণ মানুষের প্রতি খোলা চিঠিতে প্রিয়ঙ্কা বলেন, “গঙ্গা হচ্ছে সত্যের প্রতীক। রাজ্যের মানুষ এই গঙ্গার ওপর নির্ভরশীল। আর আমিও আপনাদের সঙ্গে যোগাযোগ স্থাপনের জন্য এই গঙ্গার ওপরই নির্ভর করছি।”

Priyanaka Gandhi
এলাহাবাদের হনুমান মন্দিরে পুজো প্রিয়াঙ্কার

প্রিয়াঙ্কার এই সফর নিয়ে বারাণসীর সাধারণ মানুষের মধ্যে উৎসাহ ছিল তুঙ্গে।এদিন বড় হনুমান মন্দিরে পুজো দিয়ে যাত্রা শুরু করেন কংগ্রেসের সাধারণ সম্পাদক।প্রিয়াঙ্কাকে দেখে তারস্বরে স্লোগান দিতে থাকেন কংগ্রেস কর্মীরা । মুহুর্মূহু শোনা যেতে থেকে,’দহন করো মোদী কি লঙ্কা, বেহান প্রিয়াঙ্কা বেহেন প্রিয়াঙ্কা’।উৎসাহী জনতার সঙ্গে সেলফিও তোলেন। এদিন তিনি স্বরাজ ভবনেও যান রাজীব তনয়া। স্বরাজ ভবন হল ইন্দিরা গান্ধীর জন্মস্থান। সংবাদ মাধ্যমের সামনে প্রিয়াঙ্কা জানান, ঠাকুমার কাছে শুয়ে কত সাহসিকতার গল্প শুনেছেন তিনি। ঠাকুমা বলেছিলেন কখনও সাহস হারাবে না, তাতে একদিন ভালো কিছু হবেই।

এই সফরে প্রিয়াঙ্কা গান্ধী যে বিজেপির মিথ্যা প্রতিশ্রুতি নিয়ে খোঁচা দেবেন তা বলার অপেক্ষা রাখে না। নিজেদের হঠাৎই চৌকিদার হিসেবে তুলে ধরেছেন সব বিজেপি নেতারা। রবিবার নরেন্দ্র মোদীর নামের আগে চৌকিদার যোগ হওয়ার পরই শব্দটির বাড়বাড়ন্ত শুরু হয়েছে গেরুয়া শিবির জুড়ে। এমনকি সারদা – নারদা মামলায় অভিযুক্ত মুকুল রায় ও নিজের নামের আগে টুইটারে চৌকিদার শব্দ জুড়েছেন। তাই দেখে নেটিজেনরা খোঁচা দিতে ছাড়েননি। অনেকেই প্রশ্ন তুলেছেন, আর কত চোর দেশ থেকে ধন সম্পদ নিয়ে চম্পট দিলে তারপর চৌকিদার জেগে উঠবেন। অনেকের ধারণা প্রচারে প্রিয়াঙ্কা গান্ধী বিজেপির এই দ্বিচারিতা তুলে ধরবেন। কেউ কেউ মনে করছেন প্রিয়াঙ্কা গান্ধী তার প্রচারে জোর দেবেন মোদি সরকারের দেওয়া মিথ্যা প্রতিশ্রুতি রুপোর যার কোনটি পূর্ণ হয়নি। তিনি পুলওয়ামায় শহীদ জওয়ান মহেশ যাদবের পরিবারের সঙ্গেও দেখা করতে পারেন বলে শোনা যাচ্ছে।

18 03 2019 jal yatra 19054621 1243270

প্রিয়াঙ্কার এ দিনের সফর হালকা ভাবে নিচ্ছে না বিজেপি। কংগ্রেসের সাদাহরণ সম্পাদকের স্বচ্ছ ভাবমূর্তি নিয়ে চাপে রয়েছে তারা।
চেহারার সঙ্গে ইন্দিরা গান্ধী চেহারার মিল রাজনৈতিকভাবে প্রিয়াঙ্কাকে বাড়তি সুবিধা দিয়েছে একথা প্রকাশ্যেই মেনে নিয়েছেন ফগেরুয়া শিবিরের নেতারা। আরএসএসের লোকেরা ইন্দিরা গান্ধীকে যথেষ্ট সম্মান করতেন। একবার আবেগঘন হয়ে অটল বিহারী বাজপেয়ী তাঁকে দেবী দুর্গার সঙ্গে তুলনা করেছিলেন। সেই কারণে প্রিয়াঙ্কা যে সত্যিই উত্তরপ্রদেশে যোগীর বাড়া ভাতে ছাই দিতে পারে তা ভেবে কপালের ভাঁজ চওড়া হচ্ছে গেরুয়া শিবিরের।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest