Site icon The News Nest

গাঁটছড়া বাঁধলেন দুই মহিলা ক্রিকেটার, শুভেচ্ছা নেটদুনিয়ার

cricketer

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেটার নিকোলা হ্যানকককে বিয়ে করলেন নিউজিল্যান্ডের মহিলা ক্রিকেটার হ্যালি জেনসেন।

সমকামী সম্পর্ক আইনত স্বীকৃতি পেলেও এদেশে এই বিষয়টি নিয়ে এখনও অনেক ছুৎমার্গ রয়ে গিয়েছে। কিন্তু নিউজিল্যান্ড বা অস্ট্রেলিয়ার ছবিটা তেমন নয়। ২০১৩ সালে নিউজিল্যান্ডে সমকামী বিবাহ আইনি স্বীকৃতি পেয়েছিল। ফলে সকলের মত নিয়ে ধুমধাম করেই গাঁটছড়া বাঁধলেন তাঁরা। মহিলা বিগ ব্যাশ লিগের প্রথম দু’টি মরশুমে মেলবোর্ন স্টারের জার্সি গায়ে খেলেছেন জেনসেন। তৃতীয় মরশুমে তাঁকে দেখা গিয়েছে মেলবোর্ন রেনেগেডস দলে। এছাড়া ভিক্টোরিয়া মহিলা প্রিমিয়ার ক্রিকেট টুর্নামেন্টে সেরার তকমা পেয়েছিলেন তিনি। ২০১৫ সালে প্রথমবার মেলবোর্ন ক্রিকেট ক্লাবের মহিলা ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরিও হাঁকিয়েছিলেন। এদিকে, অস্ট্রেলিয়ান টি-টোয়েন্টি লিগে টিম গ্রিনের হয়ে খেলেন নিকোলা। ব্যাটসম্যান তো বটেই, উইকেটকিপার হিসেবেও দারুণ সফল তিনি। খেলার মাঠেই মন দেওয়ানেওয়া হয় তাঁদের। তারপর বিয়ের সিদ্ধান্ত। টুইটারে ছবি পোস্ট করে নিজেদের বিয়ের কথা জানান জেনসেন। তারপর থেকেই শুভেচ্ছার বন্যায় ভাসছেন নবদম্পতি। মেলবোর্ন স্টারের তরফেও অভিনন্দন জানানো হয় জেনসেন ও নিকোলাকে।

তবে ক্রিকেট দুনিয়ায় এই প্রথম নয়। এর আগে গতবছরই দক্ষিণ আফ্রিকার মহিলা দলের অধিনায়ক ডেন ভ্যান গাঁটছড়া বেঁধেছিলেন তাঁর সতীর্থ ম্যারিজেন কাপের সঙ্গে। তবে বাইশ গজের মহিলা ক্রিকেটার হিসেবে প্রথম সমকামী বিয়ে হয়েছিল কিউই তারকা অ্যামি ও লিয়ার মধ্যে।

Exit mobile version