Site icon The News Nest

গুলির লড়াই পুলওয়ামায়, ৪ লস্কর জঙ্গিকে খতম করল সেনা,চলছে চিরুণী তাল্লাশি

j k encounter

শ্রীনগর: নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে নিহত হল ৪ জঙ্গি। সোমবার সাতসকালে পুলওয়ামার ঘটনা। নিহত জঙ্গিরা লস্কর-ই-তৈবা-র বলে মনে করা হচ্ছে।এই ঘটনায় আহত হয়েছেন ৩ জওয়ানও। গত ১৪ ফেব্রুয়ারি এই জেলারই অবন্তীপোরায় সেনা কনভয়ে জইশ হামলায় ৪০ জওয়ান নিহত হয়েছিলেন।

সেনা সূত্রে খবর, পুলওয়ামা হামলার পর থেকেই ওই জেলার বিভিন্ন প্রান্তে জঙ্গি দমন অভিযান চালাচ্ছে সেনা। রবিবার রাতেই গোপন সূত্রে খবর আসে লসিপোরায় বেশ কিছু লস্কর জঙ্গি আত্মগোপন করে আছে। রাতেই অভিযানে নামে সেনা। গোটা এলাকা ঘিরে ফেলে জওয়ানরা যখন তল্লাশি অভিযান চালাচ্ছিলেন, সে সময় তাঁদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। রাতভর দু’পক্ষের মধ্যে তুমুল গুলির লড়াই চলে। সেই সংঘর্ষেই ৪ জঙ্গি নিহত হয়েছে বলে জানিয়েছেন শ্রীনগরের প্রতিরক্ষা বিষয়ক মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া।এলাকায় চিরুণী তাল্লাশি শুরু করেছে সেনা।নিহত জঙ্গিদের নামধাম এখনও জানা যায়নি। তবে তাদের কাছ থেকে ২টি একে ৪৭ রাইফেল, ১টি এসএলআর ও একটি পিস্তল উদ্ধার করা হয়েছে।

দু’দিন আগে পুলওয়ামাতেই জঙ্গিদের গ্রেনেড হামলায় এক জওয়ান আহত হন। পুলওয়ামা হামলার পর থেকেই গোটা উপত্যকা জুড়ে জঙ্গি দমন অভিযান চালাচ্ছে সেনা। সোপিয়ান, কুপওয়ারা, বদগাম জম্মু-কাশ্মীরের একের পর এক জায়গায় অভিযান চালিয়ে গত কয়েক দিনে দুই জইশ-সহ ৬ জঙ্গিকে নিকেশ করেছে সেনা।

Exit mobile version