Site icon The News Nest

গোটা বিশ্বের শুভেচ্ছায় ভাসলেন মোদী, অভিনন্দন জানিয়ে টুইট পাক পাক প্রধানমন্ত্রীর, সম্পর্কের বরফ গলাতে দিলেন বার্তা

imran modi

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: বিপুল জনাদেশ নিয়ে ফের ক্ষমতায় ফিরছে এনডিএ। তুলনায় বহু দূরে ইউপিএ সব অন্যান্য বিরোধীরা। ইজরায়েলি প্রধানমন্ত্রী, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর পাশাপাশি নরেন্দ্র মোদীকে স্বাগত জানালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

বালাকোট জঙ্গি হামলার পর ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্ক একেবারে তলানিতে ঠেকেছিল। সেই সম্পর্কের বরফ গলাতে সচেষ্ট হলেন ইমরান। বৃহস্পতিবার বিকেলে বিজেপির জয়ের ছবিটা অনেকটাই স্পষ্ট। পাঁচটার আগেই সে তিনশো আসন পার করে যায়। এরপরই টুইট করেন ইমরান খান। পাক প্রধানমন্ত্রী তাঁর টুইটে বলেন, বিজেপি ও তার জোট শরিকদের জয়ের জন্য প্রধানমন্ত্রী মোদীকে স্বাগত জানাই। দক্ষিণ এশিয়ার শান্তি, সমৃদ্ধি ও উন্নতির জন্য ওঁর সঙ্গে কাজ করে যাব।

মসনদে বসা স্পষ্ট হতেই বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা শুভেচ্ছা জানাতে শুরু করেছেন মোদীকে। এক ঝলকে দেখে নেওয়া যাক লোকসভায় বিজেপির জয় নিয়ে বিদেশি রাষ্ট্রপ্রধানদের প্রতিক্রিয়া। মোদীকে শুভেচ্ছা জানিয়েছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।মোদীকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি ভারত-ইজরায়ের বন্ধুত্বের সম্পর্ক আরও মজবুত হওয়ার আশা প্রকাশ করেন তিনি।

দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রীর আসনে বসার আগে চিনা প্রেসিডেন্ট শি জিংপিং-এরও শুভেচ্ছাবার্তা পেয়েছেন নরেন্দ্র মোদী।

মোদীর জয় নিশ্চিত হতেই তাঁকে ফোন করেছিলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। তিনিও মোদীকে শুভেচ্ছা জানিয়েছেন।

বিজেপির এই বিপুল জয়ের জন্য নরেন্দ্র মোদীর পাশাপাশি বিজেপিকেও শুভেচ্ছা জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ফোন বা টুইট নয়, টেলিগ্রামের মাধ্যমে মোদীকে এই শুভেচ্ছা জানান তিনি।

মোদীর এই বিপুল জয়ের পর শুভেচ্ছাবার্তা আসতে শুরু করেছে সার্ক অন্তর্ভুক্ত দেশগুলির রাষ্ট্রপ্রধানদের থেকেও। নেপালের প্রধানমন্ত্রী কে পি অলি লোকসভা নির্বাচনে বিপুল জয়ের জন্য নরেন্দ্র মোদীকে শুভেচ্ছা জানিয়েছেন।

নেপালের পাশাপাশি মোদীকে শুভেচ্ছা জানিয়েছেন হিমালয়ের কোলে অবস্থিত ছোট্ট দেশ ভুটানের রাষ্ট্রপ্রধান। সে দেশের রাজা জিগমে খেসার নামগেল মোদীকে ফোন করে জয়ের জন্য শুভেচ্ছা জানিয়েছেন।

আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানির শুভেচ্ছাও পেয়েছেন নরেন্দ্র মোদী। এই রায়ের জন্য ভারতবাসীকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি ভারত-আফগানিস্তান দ্বিপাক্ষিক সম্পর্ক আরও মজবুত হওয়ার আশা প্রকাশ করেন তিনি।

মোদীকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের দক্ষিণের দ্বীপরাষ্ট্রের প্রধানও। শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিঙ্ঘে মোদীকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি দু’জনে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার কথাও বলেছেন।

 

Exit mobile version