চিকিৎসক ধর্মঘটকে বেআইনি ঘোষণায় নারাজ কলকাতা হাইকোর্ট, চাওয়া হল রিপোর্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#কলকাতা: ডাক্তারদের ধর্মঘট নিয়ে অন্তর্বর্তী আদেশ দিতে অস্বীকার করল কলকাতা হাইকোর্ট। চিকিৎসক কুণাল সরকার জুনিয়র ডাক্তারদের ধর্মঘটকে বেআইনি ঘোষণা করার জন্য় কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন। সেই সঙ্গে রাজ্য মেডিক্যাল কাউন্সিলেও আলাদা করে অভিযোগ করেন তিনি। তাতে আন্দোলনকারী চিকিৎসকদের লাইসেন্স বাতিল করার দাবি তোলেন।

হাইকোর্ট তার পরিপ্রেক্ষিতে মমতা সরকার চিকিৎসকদের উপর হামলার ঘটনায় কী পদক্ষেপ করেছে তা জানতে চেয়েছে। এ ব্যাপারে ২১ জুন পর্যন্ত সময় দেওয়া হয়েছে সরকারকে। প্রধান বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণণ এবং বিচারপতি শুভ্র ঘোষের ডিভিশন বেঞ্চ সরকারকে বলেছে ধর্মঘটী চিকিৎসকদের কাজে ফেরানোর জন্য় কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে, যাতে রোগীরা যথাযথ পরিষেবা পান।

চিকিৎসক এবং মেডিক্যাল ছাত্রদের আন্দোলন আজ নিয়ে পঞ্চম দিনে পড়ল। তাঁরা এখনও নিরাপত্তার দাবিতে অনড়। এনআরএস মেডিক্যাল কলেজে এক রোগীর মৃত্যুর পর সেখানে চড়াও হয়ে জুনিয়র ডাক্তারদের মারধর করে একদল জনতা। এ ঘটনায় গুরুতর আহত হন এক জুনিয়র ডাক্তার। মুখ্যমন্ত্রীর দাবি, এ ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করা সত্ত্বেও বিক্ষোভ চালানো হচ্ছে। এদের সকলে জুনিয়র ডাক্তার নয়, এদের মধ্য়ে বহিরাগতরাও রয়েছে। তিনি একই সঙ্গে হুমকি দিয়েছিলেন চার ঘণ্টার মধ্য়ে যারা কাজে যোগ দেবে না, তাদের প্রোফাইল খতিয়ে দেখা হবে।

মমতার হুমকির পরপরই বৃহস্পতিবার থেকে বিভিন্ন জায়গা থেকে চিকিৎসকরা পদত্য়াগ করতে শুরু করেচেন। বৃহস্পতিবার সাগর দত্ত হাসপাতাল থেকে পদত্য়াগের যে সূচনা হয়েছিল, শুক্রবার তার আকার বেড়ে চলেছে। আরজিকর, উত্তরবঙ্গ মেডিক্য়াল কলেজ থেকে পদত্য়াগের খবর এসেছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest