Site icon The News Nest

জনপ্লাবনে ভেসে রোড-শো, মনোনয়ন জমার আগে আসর জমিয়ে দিলেন মোদী

1 3

বারাণসী: বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে দশাশ্বমেধ ঘাট। বারাণসী শহর জুড়ে বর্ণাঢ্য শোভাযাত্রা করলেন এই কেন্দ্রের বিজেপি প্রার্থী এবং দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সব অর্থেই এই মেগা রোড শো ছাপিয়ে গেল আগের সব রাজনৈতিক অনুষ্ঠানের জাঁকজমককে। গেরুয়া শিবিরের সমস্ত শীর্ষনেতাই হাজির ছিলেন মোদীর এই বর্ণাঢ্য শোভাযাত্রায়। গেরুয়া কুর্তা আর গেরুয়া উত্তরীয় পরে এসইউভিতে চড়ে মোদী হাত নাড়লেন লক্ষ লক্ষ জনতার উদ্দেশে। আক্ষরিক অর্থেই বারাণসীর রং তখন গেরুয়া। নরেন্দ্র মোদীর বিরুদ্ধে যে প্রিয়ঙ্কাকে দাঁড় করাচ্ছে না কংগ্রেস, তা জানা গিয়েছিল সকালেই। তাতে গেরুয়া মিছিলের জৌলুস একটু বেড়েছে বই কমেনি, তা বোঝা গেল রোড শো-য় নরেন্দ্র মোদীর আত্মবিশ্বাসী ভঙ্গি দেখেই।

শুক্রবার বারাণসী আসনে মনোনয়ন জমা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে বৃহস্পতিবার মেগা রোড শো করলেন প্রধানমন্ত্রী। গত লোকসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে নরেন্দ্র মোদী জিতলেও তিনি গুজরাতের গান্ধীনগর থেকেও ভোটে লড়েন ও জেতেন। এবার শুধুই বারাণসী। আর সেখানে মনোনয়ন জমা দেওয়ার আগে সংগঠন ও সমর্থন যাচাই করে নিলেন নরেন্দ্র মোদী।

এদিন বারাণসীর ঘাটে গঙ্গারতিও করেন প্রধানমন্ত্রী। সঙ্গে ছিলেন বিজেপি সভাপতি অমিত শাহ ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মনোনয়ন পত্র জমা দেওয়ার আগের দিন কাশীর সভা থেকে জনগণের কাছে মনোনয়ন পত্র জমা দেওয়ার অনুমতি চাইলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন বিকেলে বারাণসীতে রোড শো করেন তিনি। মোদী বলেন, তিনি তাঁদের (জনগণের) কাছে অনুমতি চাইছেন। যদি তাঁরা অনুমতি দেন, তাহলে শুক্রবার তিনি মনোনয়ন পত্র দাখিল করবেন।

সভা থেকে কংগ্রেসকে আক্রমণ করেন মোদী। তিনি বলেন, পরবর্তী পাঁচ বছরের জন্য সেবা করার আগে, আগের পাঁচ বছরে তিনি কী কাজ করেছেন তা তাঁর জানানো কর্তব্যের মধ্যে পড়ে। গর্ব করে প্রধানমন্ত্রী বলেন, গত পাঁচ বছরে ভারতের কোনও শহরে জঙ্গি হামলার ঘটনা ঘটেনি। কোনও ধর্মীয় স্থান কিংবা মন্দিরেও হামলা হয়নি বলে উল্লেখ করেন মোদী।

Exit mobile version