Site icon The News Nest

‘জয় শ্রীরাম’ ধ্বনি উত্তাপ এবার কাঁচড়াপাড়ায়, তৃণমূলের মন্ত্রীদের ঘিরে রাখল বিজেপি, নামল র‍্যাফ

kachrapara

#কলকাতা: জয় শ্রীরাম স্লোগান নিয়ে ফের উত্তেজনা। এ বার খোদ মুকুল রায়ের খাসতালুক কাঁচড়াপাড়ায়। নামল র‍্যাফ। হল লাঠিচার্জও।

আগামী ১৪ জুন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কাঁচড়াপাড়ায় সভা করবেন। তৃণমূল নেত্রী আলোরানি সরকারের বাড়িতে ওই সভার প্রস্তুতি বৈঠকে শনিবার কাঁচড়াপাড়া এসেছিলেন উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক। ছিলেন সম্প্রতি তৈরি হওয়া তৃণমূলের বিশেষ ড্যামেজ কন্ট্রোল কমিটির সদস্য তাপস রায়, সুজিত বসুও। ওই এলাকায় তৃণমূলের পার্টি অফিস বিজেপির দখলে চলে যাওয়া নিয়েও আলোচনা হয় ওই বৈঠকে। এ দিন এক দিকে যখন বৈঠক চলছিল, তখন কাঁচড়াপাড়ার গান্ধী মোড়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি কর্মী-সমর্থকেরা। তখনই পুলিশের বিরুদ্ধে লাঠিচার্জ করার অভিযোগ উঠেছে। বিজেপির দাবি, জয় শ্রীরাম স্লোগান দিতেই পুলিশ তাঁদের উপর হামলা করে। এই ঘটনায় বেশ কয়েক জন আহত হয়েছেন। আসে র‍্যাফ। কাঁচড়াপাড়ার ব্যস্ততম রাস্তা কেজিআর পথ রণক্ষেত্রের চেহারা নেয়। বন্ধ হতে শুরু করে দোকানপাট। প্রায় বিকেল পর্যন্ত তৃণমূলের নেতামন্ত্রীদের আটকে থাকতে হয় ওই বাড়িতে। কয়েক ঘণ্টা পর পুলিশের ঘেরাটোপে একে একে বেরিয়ে যান জ্যোতিপ্রিয়, মদন, তাপস, নির্মলরা।

বিজেপির আরও দাবি, নৈহাটির সভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বীজপুরের বিধায়ক শুভ্রাংশু রায় সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেন। তাঁকে ‘ছোট গদ্দার’ বলা হয় বলে অভিযোগ। একই সঙ্গে শুভ্রাংশু রায়ের কার্যালয় দখলের অভিযোগও ওঠে। এরই প্রতিবাদে এ দিন বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে বিজেপি। সেই সমাবেশ পুলিশ জোর করে সরিয়ে দেওয়ার চেষ্টা করে। ওঠে লাঠিচার্জের অভিযোগও। বিজেপির দাবি, যে পার্টি অফিস তৃণমূল নিজেদের দাবি করছে তা শুভ্রাংশু রায়ের নামে। ইলেক্টিক বিলও আসে শুভ্রাংশুর নামে।

ভাটপাড়া পুরসভা আগেই হাতছাড়া হয়েছে। এ বার যেতে শুরু করেছে লাগোয়া পঞ্চায়েত। তৃণমূল সূত্রের খবর, যে পঞ্চায়েতগুলি এখনও তাঁদের দখলে রয়েছে সেগুলি কী ভাবে রক্ষা করা যায়, তার পরিকল্পনা করতেই আজকের এই জরুরি বৈঠক ডাকা হয়েছে।

Exit mobile version