Site icon The News Nest

‘জয় শ্রীরাম’! ভাটপাড়ায় ফের মেজাজ হারালেন মমতা, বললেন ‘মেরে চামড়া গুটিয়ে দেব’

bhatpara 1

ভাটপাড়া: চন্দ্রকোনার পর নৈহাটি। ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে ‘জয় শ্রীরাম স্লোগান। আর সেই স্লোগান শুনে আরও একবার মেজাজ হারালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গাড়ি থেকে নেমে রীতিমতো হুঁশিয়ারি দিতে শোনা গেল তাঁকে। তাঁর গাড়িতে হামলার অভিযোগ তুলে মমতা পুলিশকে ঘরে ঘরে ঢুকে ‘নাকা চেকিং’-এর নির্দেশও দেন। বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনার ভাটপাড়া-নৈহাটির এই ঘটনায় ফের সরগরম রাজ্য রাজনীতি।

বৃহস্পতিবার বিকেলে নৈহাটি যাওয়ার পথে দু’জায়গায় জয় শ্রীরাম স্লোগান শুনে কনভয় থামিয়ে দেন মুখ্যমন্ত্রী। নেমে পড়েন। প্রথমবার শিল্পাঞ্চলের রিলায়েন্স জুট মিলের সামনে, রাস্তার ধার থেকে এক দল যুবক জয় শ্রীরাম ধ্বনি তোলেন। নেমে পড়েন মমতা। বলেন, “গুণ্ডামি এখানে হবে না। বেঁচে আছো আমাদের জন্য। কালকে বলে দিলে এক সেকেন্ডে বেরিয়ে যাবে। কোন দাদা, কোন মস্তান এসে বাঁচায় দেখব।” এর পরেই কয়েক স্টেপ হাঁটতে শুরু করেন দিদি। উত্তেজিত গলায় বলতে থাকেন, “কিছু বলি না বলে পেয়ে বসেছে। গাড়ির উপর হামলা! ক্রিমিনালের দল! মেরে চামড়া গুটিয়ে দেব।” পাশে থাকা এক সরকারি আধিকারিককে নির্দেশ দিয়ে মমতাকে বলতে শোনা যায়, “এই দিলীপ, এখানে যে ছেলেগুলো ছিল, নামগুলো নাও তো!” এরপর ফের বলতে থাকেন, “বাংলাকে গুজরাত হতে দেব না। বাংলা ইজ নট গুজরাত।” তাঁকে বলতে শোনা যায়, ‘‘আমাদের খাবে, আমাদের পরবে, আবার গন্ডগোল করবে! বেঁচে আছ আমাদের জন্য।’’ এর পরেই তিনি পুলিশ কর্তাদের নির্দেশ দেন, ‘‘সবার নাম নোট করে নিন। ঘরে ঘরে নাকা চেকিং করুন। যারা গন্ডগোল করেছে সবাইকে ধরো।’’

এরপর গাড়ির সামনের সিটে উঠে পড়েন মুখ্যমন্ত্রী। কয়েক ফুট গাড়ি এগোতে ফের জয় শ্রীরাম স্লোগান। ফের গাড়ি থেকে নেমে পড়েন তৃণমূলনেত্রী। ওখানেই। তারপর কোনও রকমে নিরাপত্তারক্ষীরা গাড়িতে তুলে দেন। এরপর শ্যামনগরের নদিয়া জুট মিলের সামনে ফের এক ঘটনা। ফের নেমে পড়েন দিদি। দু’জায়গাত মোট তিনবার। এক কিলোমিটারের মধ্যে। মুহূর্তের মধ্যে মুখ্যমন্ত্রীর ওই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে শুরু করে দেয়। ভোটের সময় খড়্গপুর থেকে চন্দ্রকোণা যাওয়ার পথে একই ঘটনা ঘটেছিল। সে বার যাঁরা স্লোগান তুলেছিলেন, তাঁরা পালিয়ে গিয়েছিলেন। কিন্তু এ বার তা হয়নি। ওখানেই দাঁড়িয়েছিলেন তাঁরা। মমতার মুখে মুখে তর্ক করতে কাউকে দেখা যায়নি ঠিকই, কিন্তু গাড়িতে উঠতে ফের স্লোগান দিতে থাকেন স্থানীয় কিছু যুবক।

নৈহাটির সভাতে পৌঁছেও মমতা এই প্রসঙ্গ তোলেন। তিনি বলেন, ‘‘কয়েকটা জুটমিলের সামনে আমার গাড়ির উপর বিজেপির ফেট্টি বাঁধা কয়েক জন হামলা চালানোর চেষ্টা করে। যাদের আমরা খাওয়াই, পরাই, থাকতে দিই, ভালবাসি— তারাই এমন করছে!’’ তিনি অভিযোগ করেন, তাঁর গাড়ির সামনে এসে হামলা চালানো হয়। এর পর তিনি বলেন, ‘‘গুলির বিরুদ্ধে লড়াই করে বেঁচে থাকব। আমরা মোদীর দয়ায় বেঁচে নেই। মোদীর সরকার নির্বাচিত। আমারাও নির্বাচিত সরকার। এ সব মানব না।’’ মমতার অভিযোগ, ‘‘স্লোগান দেবে দিক। সাহস কত, বিজেপির ফেট্টি বেঁধে আমাকে গালিগালাজ করছে, আমার গাড়িতে হামলা চালাচ্ছে! এদের আমরা যত্ন করে রেখে দিয়েছি। এরা আউট সাইডার। বাংলার স্থানীয় লোক নয়।’’ মমতার এই ‘আউট সাইডার’ মন্তব্য ঘিরে সরগরম হয়ে ওঠে রাজ্য রাজনীতি। বিজেপির অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায় প্রাদেশিকতার রাজনীতি করছেন।

Exit mobile version