Site icon The News Nest

ঝোঁকের মাথায় বলে ফেলেছি, রাফাল-মন্তব্যর জন্য সুপ্রিম কোর্টে ক্ষমা চাইলেন রাহুল গান্ধী

rahul gandhi 1 1

নয়াদিল্লি: রাফাল বিতর্কে নিজের মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন রাহুল গান্ধী। নিজের মন্তব্যের জন্য তিনি অনুতপ্ত, এমনই জানিয়ে আদালতে নিজের জবাব দিয়েছেন কংগ্রেস সভাপতি।

তাঁর জবাবে রাহুল জানিয়েছেন, “নির্বাচনী সভা করার সময়ে উত্তেজনার বশে ওই মন্তব্য করেছিলাম। বিরোধীরা আমার ওই মন্তব্যের ভুল ব্যাখ্যা করেছে। কখনওই এ কথা বলতে চাইনি যে সুপ্রিম কোর্টে বলেছে ‘চৌকিদার চোর।’ গোটা বিষয়টির জন্য আমি দুঃখিত।” ‘

রাফাল মামলায় সুপ্রিম কোর্ট জানিয়েছিল, মিডিয়ার হাতে যে গোপন নথিগুলি রয়েছে, তা প্রমাণ হিসাবে ব্যবহৃত হতে পারে। পরে কংগ্রেস সভাপতি উত্তরপ্রদেশের অমেঠীতে বলেন, সারা দেশ বলছে, চৌকিদার চোর হ্যায়। এবার সুপ্রিম কোর্টও ন্যায়বিচারের কথা বলল। আজ তো উৎসবের দিন।বিজেপি অভিযোগ করে, রাহুল বিচারপতিদের বক্তব্য বলে এমন অনেক কিছু বলছেন, যা তাঁরা আদৌ বলেননি। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ গত সপ্তাহে বলেন, রাহুল গান্ধী মিডিয়ায় ও জনসভায় সুপ্রিম কোর্টের বক্তব্য বলে যা চালাতে চাইছেন, তা ঠিক নয়। আমরা পরিষ্কার করে দিতে চাই, কোর্ট কখনও ওই কথা বলেনি। আমরা শুধু বলেছিলাম, কয়েকটি নথি কোর্টে গ্রাহ্য হবে।

বিজেপি অভিযোগ করে, রাহুল বিচারপতিদের বক্তব্য বলে এমন অনেক কিছু বলছেন, যা তাঁরা আদৌ বলেননি। রাহুল গান্ধীর বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেন বিজেপি নেত্রী মীনাক্ষী লেখি। তিনি হাতিয়ার করেন রাহুলের একটি মন্তব্যেকে। লেখি দাবি করেন, রাহুল বলেছেন সুপ্রিম কোর্টও মেনে নিয়েছে চৌকিদার চোর হ্যায়। ওই মামলার পরিপ্রক্ষিতে রাহুল গান্ধীকে বিষয়টি নিয়ে জবাব দিয়ে বলে সুপ্রিম কোর্ট।

 

 

 

Exit mobile version