টুইটারে নামের আগে “চৌকিদার” জুড়ে রাহুলকে চাপে ফেলতে ময়দানে মোদী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: শনিবার “ম্যায় ভি চৌকিদার” স্লোগান দিয়েছিলেন তিনি। রবিবার টুইটারে নিজের নাম বদলে ফেললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজের নামের আগে বসলেন “চৌকিদার” শব্দ জুড়লেন তিনি। তাঁর দেখাদেখি গোটা গেরুয়া ব্রিগেড একই কাজ করে ফেলল এদিন।

রাফাল দুর্নীতির অভিযোগে নরেন্দ্র মোদীর নাম না করে ক্রমাগত চৌকিদার চোর হ্যায় স্লোগান দিয়েছেন রাহুল গান্ধী। এই পরিস্থিতিকে অন্য দিকে ঘোরানো চেষ্টা করলেন মোদী। শনিবারে তিনি বলেন,যাঁরা সমাজের নোংরা পরিষ্কার করেন, দুর্নীতির বিরুদ্ধে লড়াই করেন, তাঁরা প্রত্যেকে চৌকিদার। যাঁরা প্রতি মুহূর্তে দেশের উন্নতির জন্য পরিশ্রম করেন, তাঁরা প্রত্যেকে চৌকিদার। যদিও রাফাল চাপে থাকা মোদী সরকার অনিল আম্বানিকে কোন যুক্তিতে রাখলে অফসেট পার্টনার হিসেবে নিয়োগ করা হয়েছে সে প্রশ্নের উত্তর মেলেনি আজও। অনিল আম্বানিও সুবিধাজনক অবস্থায় নেই। তিনি নিজের রিলায়েন্স কমিউনিকেশনকে দেউলিয়া ঘোষণা করার দাবি করেছিলেন। এমন একটি কোম্পানিকে কোন যুক্তিতে রাখালের মত যুদ্ধবিমানের অফসেট পার্টনার হিসেবে নিয়োগ করল কেন্দ্র, তা নিয়ে লাগাতার প্রশ্ন তুলছেন রাহুল। তাঁর প্রশ্ন মানুষের কাছে গ্রহণযোগ্য হয়েছে বলেও মনে করছে বিজেপির একাংশ।

সে কথা মাথায় রেখেই চৌকিদার শব্দের চাপ থেকে নিজেকে মুক্ত করতে অন্য রাজনৈতিক কৌশল খেললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।রাহুল যাতে তাঁকে নতুন করে নিশানা করতে না পারে তাই টুইটারে নিজের নামের আগে চৌকিদার শব্দটি জুড়ে দিলেন তিনি।

রাহুল গান্ধীকে চাপে ফেলার জন্য তাঁর নাম বদলানোর পরেই কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল, জেপি নাড্ডা, অমিত মালব্য, তেজিন্দর বাগ্গা সহ বিজেপির বেশ কয়েকজন মুখ্যমন্ত্রী নিজেদের নামের আগে চৌকিদার শব্দ জুড়ে নিয়েছেন।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest