‘ডাক্তার আন্দোলনে বাইরের লোক’, বহিরাগত তত্ত্বে শিলমোহর দিলেন আইএমএ- এর সভাপতি শান্তনু সেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#কলকাতা: জট কাটিয়ে রফাসূত্র বার করতে শনিবার সকালেই এনআরএস-এ গিয়েছিলেন আইএমএ-র সভাপতি শান্তনু সেন। বৈঠক থেকে বেরিয়ে জানালেন, তিনি জুনিয়র ডাক্তারদের আন্দোলনের সঙ্গে রয়েছেন। তবে তাঁর পর্যবেক্ষণ, আন্দোলনকারীদের মধ্যেই মিশে রয়েছে বহিরাগত, যাঁরা এই অশান্তি জিইয়ে রাখার চেষ্টা চালাচ্ছেন। বলার অপেক্ষা রাখে না, এদিন মুখ্যমন্ত্রীর ‘বহিরাগত’ তত্বেই কার্যত শিলমোহর দিলেন তিনি।

শান্তনু সেনের এ হেন মন্তব্যের পরেই প্রতিবাদে গর্জে ওঠে এনআরএস।জিবি মিটিং শেষের পরেই হাসপাতালের অ্যাকাডেমিক বিল্ডিংয়ের সামনে জড়ো হন জুনিয়র ডাক্তাররা। চলতে থাকে স্লোগান। তালে তালে সকলেই বলতে থাকেন, “আমরা কারা……বহিরাগত”। এরপর শান্তনু সেনকেও ‘বহিরাগত’ বলে তোপ দাগেন আন্দোলনকারীরা।

এনআরএস-এ এসে এ দিন আইএমএ-এর প্রেসিডেন্ট শান্তনু সেন জানান, এই অচলাবস্থার যত তাড়াতাড়ি সম্ভব সমাধান করতে হবে। বিক্ষোভরত ডাক্তারদের উদ্দেশে তিনি বলেন, “রোগীদের যে অসুবিধে হচ্ছে সেটা কেউই চান না। আন্দোলনকারীরাও না। তাই মাননীয়া মুখ্যমন্ত্রী যখন ডাকছেন তখন জুনিয়র ডাক্তারদের প্রতিনিধিদের উচিত নবান্নে গিয়ে আলোচনা করে দ্রুত সমস্যা সমাধান করা।”

কিন্তু জুনিয়র ডাক্তারদের তরফে জানানো হয়েছে, তাঁরা নবান্নে গিয়ে কোনওরকম আলোচনা করবেন না। বরং মুখ্যমন্ত্রীকেই এনআরএস-এ আসতে হবে। মাননীয়ার কাছে অনুরোধ করে তাঁরা বলেন, “আপনি এখানে এসে আমাদের সঙ্গে আলোচনা করুন। তারপর আমাদের সমস্যা বুঝে সমস্যা সমাধান করুন।” ইতিমধ্যেই সমস্যা সমাধানে উদ্যোগী হয়েছেন আরজিকরের সিনিয়র ডাক্তাররা। তাঁরা জানিয়েছেন, “রোগীদের যে সমস্যা হচ্ছে তাতে আমরাও কষ্ট পাচ্ছি। দ্রুত এই অচলাবস্থার সমাধান হোক সেটাই চাই।”

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest