তৃণমূলের ছাঁটাই নেতা বিজেপি প্রার্থী,কোচবিহারে বিজেপি কর্মীদের তাণ্ডব, তছনছ জেলা দফতর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

 কোচবিহার:  প্রার্থী তালিকা প্রকাশ হতেই কোচবিহারে  বিজেপির কোন্দল চলে এল প্রকাশ্যে। একযোগে পদত্যাগ করার হুঁশিয়ারি দিলেন জেলার বহু বিজেপির নেতাই। কোচবিহার লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী হিসাবে নিশীথ প্রামাণিকের নাম ঘোষণা করা হয়। প্রতিবাদে দফায় দফায় বিক্ষোভে উত্তাল বিজেপির জেলা কার্যালয়।

182302 e6183fc0 a18c 4022 b4d1 5a7057a7e575
নিশীথ প্রামাণিক

এদিন এবিএন শীল কলেজের সামনে একটি ফেস্টুন দেখা গিয়েছিল। সেখানে লেখা ছিল, ‘দিনহাটার স্মাগলার নিশীথ প্রামাণিক বিজেপির প্রার্থী হলে একটিও ভোট নয়’। নোটা-য় ভোট দেওয়ার জন্যও আবেদন জানানো হয়েছিল। সন্ধ্যায় দিল্লি থেকে বিজেপি কোচবিহারের প্রার্থী হিসেবে নিশীথবাবুর নাম ঘোষণা করতেই সেই ফেস্টুন নিয়ে শুরু হয়ে যায় বিজেপ কর্মীদের বিক্ষোভ।বৃহস্পতিবার রাতে জেলা সভানেত্রীকে জেলা কার্যালয় আটকে রেখে বিক্ষোভ দেখালেন বিজেপি কর্মীরা। পার্টি অফিসে ভাঙচুর চলে বলেও অভিযোগ। এমনকী, কোচবিহারে বিজেপি প্রার্থী নিশীথ প্রামানিককে বিরুদ্ধে পোস্টারও পড়েছে একাধিক জায়গায়।  নিশীথ প্রার্থী হওয়ায় তৃণমূলের কোচবিহার জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষের দাবি, ‘‘বিজেপি পাঁচ লক্ষের বেশি ভোটে হারবে!’’

রাজ্য ও কেন্দ্রীয় নেতাদের নিজেদের মনোভাব ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন জেলার নেতারা। তাঁরা স্পষ্ট জানিয়েছেন, কোনওমতে তৃণমূলের বহিষ্কৃত নেতাকে প্রার্থী হিসেবে মেনে নেবেন না।   নিশীথ প্রামাণিককের বদলে কোচবিহারের প্রার্থী পদে জেলা সম্পাদক দীপক বর্মনের নাম প্রস্তাব করার সিদ্ধান্ত নিয়েছে জেলা কমিটি । দলীয় কার্যালয়ে বিজেপির কর্মীদের ব্যাপক ভাঙচুরের পর বৃহস্পতিবার মধ্যরাতে বৈঠকে বসে জেলা বিজেপি নেতৃত্ব।  জেলার সভানেত্রী , সহ সভাপতি , জেলা সম্পাদক ছাড়াও এই বৈঠকে উপস্থিত ছিলেন  কেন্দ্রীয় কমিটির সদস্যরাও। বৈঠকে প্রার্থী পদের জন্য দীপক বর্মনের নাম প্রস্তাব করার সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান জেলার সভানেত্রী মালতি রাভা। শুক্রবারই প্রার্থী পদের জন্য মনোনয়নপত্র তুলবেন দীপক বর্মন। বিষয়টি রাজ্য ও কেন্দ্রীয় নেতাদের জানানো হবে বলেও জেলা কমিটি সিদ্ধান্ত নিয়েছে ।

বিক্ষোভের খবর পেয়েছেন নিশীথ প্রামাণিকও । তিনি এখন দিল্লিতে। তাঁর আজ, শুক্রবার কোচবিহারে পৌঁছনোর কথা। দিল্লি থেকেই তিনি বলেন, ‘‘ঠিক কী হয়েছে, জানি না। তবে এটা সাময়িক ব্যাপার। সবাই একসংঙ্গে মিলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত শক্ত করাই আমাদের লক্ষ্য।’’ তাঁর বক্তব্য, এখন অপপ্রচার চলবে। মিথ্যা মামলা দিয়ে ভয় দেখানোর চেষ্টা চলবে। কিন্তু তাঁর দাবি, ‘‘সব কিছুর জবাব মানুষই দেবেন।’’

উল্লেখ্য,নিশীথবাবু যুব তৃণমূলের কোচবিহার জেলার সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। গত বছরের ৭ ডিসেম্বর তাঁকে বহিষ্কার করে তৃণমূল।

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest