Site icon The News Nest

দফতর বদলে পরিবেশে বাবুল, স্মৃতির ডেপুটি হলেন দেবশ্রী

babul 2

#নয়াদিল্লি: দুই প্রতিমন্ত্রী পেল বাংলা। শুক্রবার দুপুরে নির্দেশিকা জারি করে বিভিন্ন মন্ত্রকের দায়িত্বপ্রাপ্তদের তালিকা সামনে আনে প্রধানমন্ত্রী দফতর।শুক্রবার বেলা ১টা নাগাদ প্রধানমন্ত্রীর দফতর থেকে নতুন মন্ত্রীদের তালিকা প্রকাশ করা হয়। জানা যায়, আসানসোল থেকে জয়ী সাংসদ বাবুল সুপ্রিয় বন ও পরিবেশের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। রায়গঞ্জের দেবশ্রী চৌধুরীকে দেওয়া হয়েছে নারী ও শিশুকল্যাণ মন্ত্রকে প্রতিমন্ত্রীর দায়িত্ব। এই দফতরের কেন্দ্রীয় মন্ত্রী করা হয়েছে স্মৃতি ইরানিকে। অর্থাৎ স্মৃতির ডেপুটি হলেন দেবশ্রী।

প্রথমবার সাংসদ হয়ে কেন্দ্রের নগরোন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী করা হয়েছিল বাবুল সুপ্রিয়কে। পরে তাঁকে সেখান থেকে পাঠানো হয় ভারি শিল্প দফতরের দায়িত্বে। দ্বিতীয়বার মোদী মন্ত্রিসভায় জায়গা করে নিলেও ফের দফতর বদল করা হল তাঁর। শিল্পাঞ্চল থেকে জেতার কারণেই বাবুলকে গতবার ভারি শিল্পের দায়িতে দেওয়া হয়েছিল। বার্ণপুর থেকে কুলটি, আসানসোল থেকে জামুড়িয়া বর্ধমানের শিল্পতালুক বলতে তাঁর কেন্দ্রই। অনেকের মতে এ বার তাঁকে অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ মন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছে।

যদিও দেবশ্রীর কেন্দ্র দেখেই তাঁকে দফতর দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। অনেকের মতে উত্তরবঙ্গের একাধিক জেলা বাংলাদেশ সীমান্তে হওয়ায় এখানে নারী ও শিশু পাচারের ঘটনা প্রায়ই ঘটে। এ বার ভোটে বাংলায় বিজেপি-র অন্যতম ইস্যুও ছিল নারী ও শিশু পাচার। মনে করা হচ্ছে সব দিক বিবেচনা করেই রায়গঞ্জের সাংসদকে স্মৃতি ইরানির ডেপুটি করা হয়েছে।

Exit mobile version