Site icon The News Nest

দল ছাড়লেন কংগ্রেস মুখপাত্র প্রিয়ঙ্কা চতুর্বেদী, যোগ শিবসেনায়!

priyankauddab

মুম্বই: লোকসভা ভোটের মধ্যেই জোর ধাক্কা খেল কংগ্রেস। দল ছাড়লেন কংগ্রেস মুখপাত্র প্রিয়ঙ্কা চতুর্বেদী।দলের হাইকমান্ডের কাছে পদত্যাদপত্র পাঠিয়েও দিয়েছেন তিনি।নিজের সোশ্যাল মিডিয়ার প্রোফাইল থেকে ‘কংগ্রেস মুখপাত্র’ কথাটাও মুছে দিয়েছেন প্রিয়াঙ্কা।

একটি চিঠি পাঠিয়ে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে তিনি বলেছেন, “গত কয়েক সপ্তাহ ধরে ঘটা বেশ কিছু ঘটনা থেকে আমি বুঝতে পেরেছি দলে আমার আর কোনও গুরুত্ব নেই। তাই খুব দুঃখের সঙ্গে এটা বলতে বাধ্য হচ্ছি, এই দলে আমার পথ চলা শেষ।” এ ছাড়াও চিঠিতে তিনি লেখেন, “দলের কাজ করার সময় দলেরই কয়েকজন নেতা আমার সঙ্গে যেভাবে দুর্ব্যবহার ও হেনস্থা করেছিল, সেটাকে দেখা হয়নি। কারণ ওই নেতাদের নাকি ভোটের সময় দলের প্রয়োজন। এই ঘটনা আমাকে বুঝিয়ে দিয়েছে, কংগ্রেস থেকে বেরিয়ে অন্যদিকে মন দিতে।” কংগ্রেস মুখপাত্রের পদত্যাগের পর টুইট করে জম্ম-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স নেতা জানিয়েছেন, “প্রিয়াঙ্কা কংগ্রেসের জন্য সম্পদ ছিল। তাঁর অভিযোগের পরেও দল পাশে দাড়ায়নি বলে দল ছাড়লেন প্রিয়াঙ্কা। এটা খুবই দুঃখের। ওঁর ভবিষ্যৎ ভালো হোক, এই কামনা করি।”

এ দিন শিব সেনা প্রধান উদ্ধব ঠাকরের পাশে বসে সাংবাদিক সম্মেলন করে নিজের শিবসেনায় যোগদানের কথা বলেন প্রিয়াঙ্কা। তবে লোকসভার টিকিট না পেয়ে তিনি কংগ্রেস ছেড়েছেন, এ কথা উড়িয়ে দিয়েছেন প্রিয়াঙ্কা। তাঁর কথায়, “হ্যাঁ, আমাকে লোকসভার টিকিট দেওয়ার ব্যাপারে কথা হয়েছিল। কিন্তু দেওয়া হয়নি। তবে লোকসভার টিকিট না পেয়ে আমি দল ছেড়েছি, এ কথা ভুল। আমার কংগ্রেস ছাড়ার কারণ সম্পূর্ণ আলাদা।”

দু’দিন আগে নিজের দলের বিরুদ্ধেই বিস্ফোরক অভিযোগ এনেছিলেন কংগ্রেসের মুখপাত্র ও মিডিয়া সেলের আহ্বায়ক প্রিয়াঙ্কা চতুর্বেদী। বলেছিলেন, যাঁরা কংগ্রেসের জন্য নিজেদের ঘাম-রক্ত ঝড়িয়েছেন, তাঁদের থেকে বেশি সুযোগ পাচ্ছে গুন্ডারা।কিছু দিন আগেই প্রিয়াঙ্কা চতুর্বেদী অভিযোগ করেছিলেন, উত্তরপ্রদেশে দলেরই কিছু নেতা তাঁকে হেনস্থা করেছে। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তও শুরু করে কংগ্রেস। দলের অভ্যন্তরের করা সেই তদন্তের রিপোর্ট অনুযায়ী অভিযুক্ত নেতাদের সাসপেন্ডও করা হয়। এই দ্রুত পদক্ষেপ ও সিদ্ধান্ত তখনকার মতো ঝড় থামিয়ে দিয়েছিল। প্রিয়াঙ্কা চতুর্বেদীও যথারীতি দলের কাজকর্ম করছিলেন। এ নিয়ে আর কোনও সমস্যা তৈরি হয়নি এই ক’দিনে। কিন্তু চাপা পড়া সেই বিতর্ক নতুন করে উসকে গেল ভোটের মুখে। কংগ্রেসের অন্দরমহল সূত্রের খবর, যে সমস্ত নেতাদের প্রিয়াঙ্কাকে হেনস্থার অভিযোগে দল থেকে বহিষ্কার করা হয়েছিল, তারা উত্তরপ্রদেশে কংগ্রেসের সংগঠনের জন্য অত্যন্ত জরুরি। তাদের আচমকা বহিষ্কারে উত্তরপ্রদেশে একটু চাপের মুখে পড়েছে কংগ্রেস।

এই বিষয়টা আঁচ করতে পেরে ভোটের মুখেই তাদের আবার দলে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেন কংগ্রেস সাধারণ সম্পাদক জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তিনিই উত্তরপ্রদেশে কংগ্রেসের পর্যবেক্ষকের দায়িত্বে আছেন। নেতাদের ফেরানো নিয়েই প্রতিবাদ করেন প্রিয়াঙ্কা। প্রকাশ্যেই তা বলেন। কিন্তু তারপরেও দলের কোনও নেতা তাঁর পাশে দাঁড়ায়নি বলেই অভিযোগ করেছেন তিনি, ফলে বাধ্য হয়ে কংগ্রেস ছাড়লেন প্রিয়াঙ্কা।

 

Exit mobile version