নিঃশর্ত ক্ষমা চাইতে হবে মুখ্যমন্ত্রীকে, না হলে আন্দোলন চলবে, পাল্টা ‘জবাব’ এসএসকেএমের জুনিয়র ডাক্তারদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#কলকাতা: “কাজে যোগ না দিলে কঠোর পদক্ষেপ” নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পরেও ক্ষোভে ফুঁসে উঠছেন এসএসকেএম হাসপাতালের জুনিয়র ডাক্তাররা।

বৃহস্পতিবার বেলা ১২টা নাগাদ এসএসকেএম হাসপাতালে গিয়ে মমতা হুঁশিয়ারি দিয়ে বলেন, “সব হাসপাতালে পুলিশ মোতায়েন রয়েছে। নির্বাচনের সময় পুলিশ তোলা হয়। কার নির্দেশে তোলা হল জানি না। তবে ফের সব হাসপাতালে পুলিশ মোতায়েন হয়েছে। আমি আন্দোলনকারীদের সঙ্গে কথা বলতে চেয়েছিলাম। তাঁরা আমার সঙ্গে কথা বললেনি। চার দিন সহ্য করেছি। আর নয়। আজই জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। পুলিশকে বলেছি, কঠোর ব্যবস্থা নিতে চার ঘণ্টা সময় দিলাম। তার মধ্যে কাজে যোগ দিতে হবে। কাজে যোগ না দিলে হস্টেল ছাড়তে হবে”।

মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারির পর আন্দোলন তোলা তো দূর অস্ত, আরও কঠোর অবস্থান নিলেন আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররা। এনআরএস হাসপাতালে আন্দোলনকারীদের পক্ষে স্পষ্ট জানিয়ে দেওয়া হল, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিঃশর্ত ক্ষমা না চাইলে আন্দোলন প্রত্যাহার করবেন না তাঁরা। এসএসকেএম-এ মুখ্যমন্ত্রীর ঘোষণার পরই এনআরএস হাসপাতালে ডিডি মিটিং করেন আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররা। তার পরই তাঁরা জানিয়ে দেন, মুখ্যমন্ত্রী কার্যত তাঁদের হুমকি দিয়েছেন। তাঁরা এই হুমকির কাছে মাথা নত করবেন না। আন্দোলন চালিয়ে যাবেন। উল্টে তাঁরা দাবি করেন, মুখ্যমন্ত্রীকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।

গত সোমবার রাতে এনআরএস হাসপাতালে রোগীর মৃত্যু এবং তার জেরে জুনিয়র ডাক্তারদের নিগ্রহের প্রতিবাদে কর্মবিরতির ডাক দিয়েছিল চিকিৎসক সংগঠন। যার জেরে বিপর্যস্ত রাজ্যের চিকিৎসা পরিষেবা। হাসপাতালের কাজ স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে নিয়ে আসতেই এ দিন এসএসকেএমে যান মুখ্যমন্ত্রী। তবে সেখানে গিয়ে এনআরএসের ডাক্তারদের “বহিরাগত” বলেও তোপ দাগেন মুখ্যমন্ত্রী। সেই বক্তব্যও ক্ষোভ বাড়িয়েছে আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের। এনআরএস-এর আন্দোলনকারীরা প্রশ্ন তোলেন, মুখ্যমন্ত্রী কী ভাবে বলতে পারেন, যে আন্দোলনকারীরা বিজেপি, না সিপিএম অথব বহিরাগত। এই মন্তব্য ঔদ্ধত্যপূর্ণ। এই ধরনের মন্তব্যের জন্য মুখ্যমন্ত্রী নিঃশর্ত ক্ষমা না চাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়া হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest