Site icon The News Nest

নিজের স্ত্রীকে প্রাপ্য অধিকার দিয়েছেন কি? মোদীকে প্রশ্ন আকবরউদ্দিন ওয়েইসির

akbaruddin

হায়দ্রাবাদ: নির্বাচনী প্রচারে তিন তালাককে হাতিয়ার করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বিষয়টির উল্লেখ করে মোদীকে বিদ্রুপ বাণে বিঁধলেন মিন নেতা আকবরউদ্দিন ওয়েইসি।

সোমবার হায়দরাবাদের লালবাহাদুর শাস্ত্রী স্টেডিয়ামে সভা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তিন তালাক প্রসঙ্গ টেনে বলেন, ‘‘তিন তালাক বিল যখন পাশ হল, কম কুকথা শুনতে হয়নি আমাকে। তিন তালাক নিয়ে এখনও আতঙ্কে রয়েছেন যে মহিলারা, তাঁদের কাছে আমার আবেদন, আপনারা আমাদের পাশে থাকুন। এই ধরনের ভয়ঙ্কর প্রথা থেকে আপনাদের রক্ষা করার প্রতিশ্রুতি দিচ্ছি আমরা।’’ মোদীর এই প্রতিশ্রুতিতেই চটেছেন আকবরউদ্দিন ওয়েইসি। প্রধানমন্ত্রীর উদ্দেশে পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, ‘‘মুসলিম বোন ও মেয়েদের বিবাহ বিচ্ছেদ নিয়ে বড্ড চিন্তা দেখছি আপনার। কিন্তু আপনি নিজের স্ত্রীকে তাঁর প্রাপ্য অধিকারটুকু দিয়েছিলেন কি?’’

ওল্ড সিটির উন্নয়নের পথে এমআইএম সবচেয়ে বড় বাধা বলেও সোমবার অভিযোগ করেন প্রধানমন্ত্রী মোদী। প্রত্যুত্তরে মহাকাশে উপগ্রহ ধ্বংসকারী মিশন শক্তির সাফল্য টেনে আনেন আকবরউদ্দিন। তিনি জানান, ‘‘মোদী বোধহয় ভুলে যাচ্ছেন যে, হায়দরাবাদের এই ওল্ড সিটিতেই ডিআরডিওর দফতর। সেখান থেকেই উপগ্রহ ধ্বংসকারী ক্ষেপণাস্ত্রের সফল উত্ক্ষেপণ হয়েছে।’’ ‘চা-ওয়ালা’ থেকে ‘চৌকিদার’ হয়েছেন মোদী। তাঁর পক্ষে এতকিছু জানা সম্ভব নয় বলেও কটাক্ষ করেন আকবরউদ্দিন।

Exit mobile version