নিষেধাজ্ঞা অমান্য করেই প্রচার, সাধ্বী প্রজ্ঞাকে ফের নোটিস কমিশনের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: নিষেধাজ্ঞা অমান্য করে প্রচার চালানোয় মালেগাঁও বিস্ফোরণের মূল অভিযুক্ত প্রজ্ঞা ঠাকুরকে নোটিস পাঠাল নির্বাচন কমিশন। বাবরি মসজিদ ধ্বংস নিয়ে বিতর্কিত মন্তব্য করার জন্য তিন দিন প্রচার করতে পারবেন না প্রজ্ঞা, এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল কমিশনের তরফে। তার মধ্যেই ফের নির্বাচনী প্রচার চালানোয় ফের কমিশনের তোপের মুখে পড়লেন প্রজ্ঞা।

দিন কয়েক আগে টিভি নাইনকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে তিনি বলেন, বাবরি মসজিদ ধ্বংসের সিদ্ধান্ত যথাযথ ছিল। যখন মসজিদ ধ্বংস হয়েছিল তখন ধ্বংসকারীদের দলে তিনিও ছিলেন। এর জন্য তিনি নিজেকে গর্বিত মনে করেন। প্রজ্ঞা বলেন, “আমি এটাকে (বাবরি মসজিদ) ভেঙে ফেলার জন্য কাঠামোর উপর উঠেছিলাম। আমি ভয়ঙ্কর ভাবে গর্বিত যে, ঈশ্বর আমাকে সেই সুযোগ এবং শক্তি দিয়েছেন এবং আমি তা করেছি। আমরা দেশ থেকে একটা কলঙ্ক মুছে দিয়েছি। এখন আমরা সেখানে রাম মন্দির নির্মাণ করব”। একই সঙ্গে তিনি বলেন, “কেউ আমাদের আটকাতে পারবে না। রামমন্দির নির্মাণ হবেই। রামই রাষ্ট্র, রাষ্ট্রই রাম”। এই বিতর্কিত মন্তব্য সামনে আসার পরই ব্যবস্থা নেয় নির্বাচন কমিশন। নির্বাচনী বিধি লঙ্ঘন করার দায়ে গত বৃহস্পতিবার থেকে তিন দিন কোনও নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না প্রজ্ঞা  ঠাকুর, এমনটাই জানানো হয়েছিল নির্বাচন কমিশনের তরফে। তিনি এই নিষেধাজ্ঞা মেনে কাজ করবেন, নির্বাচন কমিশনকে এমনটাও জানিয়েছিলেন মধ্যপ্রদেশের ভোপাল কেন্দ্রের বিজেপি প্রার্থী।

কিন্তু সেই নিষেধাজ্ঞা অগ্রাহ্য করেই প্রচার চালিয়ে যাচ্ছেন প্রজ্ঞা, এই অভিযোগ পাওয়ার পর তাঁকে ফের নোটিস পাঠালো  নির্বাচনী কমিশন। কেন তিনি কমিশনের তোয়াক্কা না করে প্রচার চালিয়েছেন, তা জানতে চাওয়া হয়েছে প্রজ্ঞার কাছে। তাঁর বিরুদ্ধে একটি এফআইআর-ও করা হয়েছে। আগামী  সোমবার মধ্যপ্রদেশের ভোপাল কেন্দ্রে নির্বাচন। এই কেন্দ্রে তাঁর বিরুদ্ধে কংগ্রেসের হেভিওয়েট প্রার্থী দিগ্বিজয় সিংহ।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest