পাকিস্তানেই আছে মাসুদ আজহার, অবশেষে মেনে নিল ইসলামাবাদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ইসলামাবাদ:  আর রাখঢাক নয়. জল্পনার অবসান ঘটিয়ে অবেশে পাকিস্তান জানিয়ে দিল মাসুদ আজহার আছে সেদেশেই ।আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন-কে দেওয়া সাক্ষাৎকারে পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি জানান, ‘‘মাজুদ আজহার পাকিস্তানেই রয়েছে। তবে সে অসুস্থ, বাড়ি থেকে বের হওয়ার মতো অবস্থায় নেই জইশ প্রধান।’’

সিএনএন সাংবাদিক ক্রিস্টিন আমানপোরকে দেওয়া সাক্ষাৎকারে তিনি একথা বলেছেন। জানিয়েছেন, এছাড়া জইশ প্রধান সম্পর্কে কোনও তথ্য তাঁর কাছে নেই।সেই সঙ্গে কুরেশি জানান, মাসুদ আজহারের বিরুদ্ধে ভারত কোনও তথ্য প্রমাণ দাখিলই করতে পারেনি। ফলে তাকে গ্রেফতার করা সম্ভব নয়।পাকিস্তানের জঙ্গি ঘাঁটি উড়িয়ে দেওয়ার পরেই শোনা যাচ্ছিল, মাসুদকে রওয়ালপিণ্ডির সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু তার পরেই মাসুদকে নিয়ে পাক বিদেশমন্ত্রীর গলায় ভিন্ন সুর শোনা গেল।

ভারত-সহ পৃথিবীর একাধিক দেশের অসংখ্য জঙ্গি হানার সঙ্গে জড়িয়ে রয়েছে জইশের মাথা মাসুদ আজহারের নাম। সম্প্রতি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা হামলার পিছনেও হাত ছিল এই মাসুদেরই। গত ১৪ ফেব্রুয়ারি অবন্তীপোরার কাছে লেথপোরায় জম্মু-শ্রীনগর হাইওয়ের উপর সিআরপিএফ কনভয়ে হামলা করে জঙ্গিরা। প্রায় সাড়ে তিনশো কেজি বিস্ফোরক বোঝাই একটি গাড়ি নিয়ে সিআরপিএফ-এর একটি ট্রাকে ধাক্কা মারে ফিদায়েঁ জঙ্গি আদিল আহমেদ। হামলার খানিক পরেই ভিডিও বার্তায় দায় স্বীকার করে নেয় জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। কিন্তু তারপরেও বারবার পাকিস্তান অস্বীকার করেছে এই হামলার সঙ্গে কোনও যোগ নেই তাদেরর। এমনকী পাকিস্তানে কোনও জঙ্গি সংগঠনের ঘাঁটি নেই বলেও দাবি করেছিল পাক প্রশাসন। বারবার পাকিস্তানের এ হেন দাবি বিশ্বের দরবারে কার্যত হাস্যকর হয়ে গিয়েছিল।

ভারত জঙ্গি মাসুদ আজহারের ওপরে নিষেধাজ্ঞা আরোপ করতে চাইছে। উরি থেকে শুরু করে পুলওয়ামা, মাঝে পাঠানকোট বায়ুসেনা ঘাঁটিতে হামলায় বারবার জইশের নাম উঠে এসেছে। ভারতে সাম্প্রতিক সময়ে সবচেয়ে বেশি হামলা জইশ জঙ্গিরা চালিয়েছে। আর এসবের মাস্টারমাইন্ড মাসুদ আজহার দিব্যি পাকিস্তানে বসে রয়েছে। পুলওয়ামা হামলায় জইশ জঙ্গিরা দায় স্বীকার করেছে। সেই সংগঠনের মাথা আজহার পাকিস্তানে বসে রয়েছে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest