পুজোর বাকি আর মাত্র ৯৬ দিন, জেনে নিন নখ দ্রুত বড় ও শক্ত করার ৪টি ঘরোয়া উপায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিউজ কর্নার ওয়েব ডেস্ক:  ত্বকের যত্নে কত কিছুই তো করা হচ্ছে কিন্তু নখের ঠিকঠাক যত্ন নেওয়া হচ্ছে তো? ত্বকের যত্নের পাশাপাশি নখের যত্নের জন্য রাখুন কিছুটা সময়। হাতের সৌন্দর্যের অনেকটাই নির্ভর করে নখের উপর। নখ যেহেতু হাতের আকর্ষণ বাড়িয়ে দেয় সেহেতু চলুন জেনে নিই নখ দ্রুত বড় ও শক্ত করার কিছু উপায়। সপ্তাহে অন্তত একদিন হাত পায়ের নখের যত্ন নিন নিম্নোক্ত উপায়ে।

নখ দ্রুত বড় ও শক্ত করার ৪টি উপায়

(১) প্রথমে নুন , কুসুম গরম জল আর ১ চামচ অলিভ অয়েল নিন। সব একসাথে ভালোভাবে মিক্স করে নিন। এরপর ১৫ থেকে ২০ মিনিট এই মিশ্রণে নখ ভিজিয়ে রাখুন।

(২) ১ চামচ লেবুর রস, ৩ চামচ অলিভ অয়েল নিন। কুসুম গরম করে নিয়ে মিশ্রণে নখ ১০ মিনিট ভিজিয়ে রাখুন। রোজ এইভাবে করতে হবে।

olive oil and lemon for nail care1

(৩) কমলার রস নিন, তাতে নখ ১০ মিনিট ভিজিয়ে রাখুন। তারপর উষ্ণ বা কুসুম গরম জল দিয়ে হাত পরিষ্কার করে নিন। এরপর ভালোভাবে ময়েশ্চারাইজার ক্রিম লাগিয়ে নিন। প্রতিদিন এই পদ্ধতি ফলো করুন।

(৪) অনেকের নখ খুব পাতলা হয়, একটুতেই ভেঙ্গে যায়। নখ শক্ত করতে উষ্ণ বা কুসুম গরম অলিভ অয়েলে ২০ মিনিট নখ ডুবিয়ে রাখুন (১ দিন পর পর করুন) এই উপায়টি ফলো করতে পারেন।

এই সমস্যাগুলোর পাশাপাশি  অনেকের নখে হলদে ভাব  চলে  আসে। যা দেখতে অনেক বাজে লাগে। ঘরোয়া উপায়ে কীভাবে নখ সাদা করা যায় তা জেনে নিন। বেবি টুথব্রাশ বা নরম ব্রাশ এবং পেস্ট (জেল টাইপ পেস্ট এর থেকে সাদা পেস্ট ব্যবহার করা ভালো) দিয়ে নখ ১-২ মিনিট ঘষুন। অথবা পেস্টের সাথে বেকিং সোডা ব্যবহার করলে আরও ভালো ফল পাবেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest