Site icon The News Nest

প্রতিপক্ষকে চাপে রেখে একতরফা জয়, ফের বক্সিং শিখরে মেরি কম

Mary Kom

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: মে মাসে সোনা জিতেছিলেন। ফের জুলাই মাসে সোনা জিতলেন। তাও আবার একতরফা ফাইনালে অস্ট্রেলীয় প্রতিপক্ষকে হারিয়ে। আর এ দিনের সোনা জয়ের সঙ্গেই বক্সিং তালিকায় ফের এক নম্বরে পৌঁছে গেলেন ছ’বারের বিশ্বচ্যাম্পিয়ন এমসি মেরি কম।

রবিবার ইন্দোনেশিয়াতে অস্ট্রেলিয়ার এপ্রিল ফ্র্যাঙ্ককে একপেশে ভাবে  ৫-০ ব্যবধানে হারিয়ে ৫১ কেজি বিভাগে জিতলেন তিনি। টুইটারে সেই কথা জানালেন মেরি নিজেই। তিনি লেখেন, ‘নিজের জন্য ও দেশের জন্য আবার একটা সোনা প্রেসিডেন্ট কাপে। জয় মানে তুমি অন্যের থেকে বেশি পরিশ্রম করছ। আমি আমার সব কোচ এবং সাপোর্ট স্টাফদের ধন্যবাদ জানাচ্ছি।’

সেই পোস্টে মনিপুরের মেরি কম ট্যাগ করেন ভারতের ক্রীড়া মন্ত্রী কিরেন রিজিজুকে। সঙ্গে সঙ্গেই সেই পোস্ট রিটুইট করে মেরি কমকে অভিনন্দন জানান রিজিজু। ক্রীড়ামন্ত্রী বলেন, “আপনি সবসমই ভারতের গর্ব। ইন্দোনেশিয়াতে প্রেসিডেন্টস কাপ জেতার জন্য আপনাকে শুভেচ্ছা জানাই।” এই বছরের মে মাসে ওপেন বক্সিং প্রতিযোগিতায় সোনা জেতেন মেরি কম। তার পর এশিয়ান চ্যাম্পিয়নশিপে নামেননি তিনি। ২০২০ সালের টোকিও অলিম্পিক্সের কথা ভেবে তিনি এই সিদ্ধান্ত নিয়েছিলেন।

গত বছর দিল্লিতে ষষ্ঠ বারের জন্য বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। রাশিয়াতে ২০২০ অলিম্পিক্সের জন্য যোগ্যতা অর্জনের লড়াইয়ে নামবেন তিনি। এই বছরের ৭ সেপ্টেম্বর শুরু হবে বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপ ২০১৯।

 

Exit mobile version