প্রয়াত মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণি দেবী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: মাতৃহারা হলেন মতুয়ারা। প্রয়াত মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণি ঠাকুর। মঙ্গলবার রাত ৮টা ৫২ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন  তিনি।

বার্ধক্যজনিত অসুস্থতার কারণে গত কয়েক দিন ধরে এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। সেখানে সাত সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওই মেডিক্যাল টিম সর্ব ক্ষণ তাঁর উপর নজর রাখছিল। হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, একসঙ্গে একাধিক অঙ্গ বিকল হয়ে পড়ায় চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন না তিনি। অন্য দিকে, হাসপাতালে ভর্তির পর থেকেই নিয়মিত ব্যবধানে চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ রাখছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বড়মার শারীরিক অবস্থার খোঁজখবর নিতে এ দিন সন্ধ্যায় তিনি হাসপাতালে যান। গত ক’দিনে চিকিৎসকদের সঙ্গেও একাধিক বার মুখ্যমন্ত্রী কথা বলেন বলে তৃণমূল সূত্রে খবর। শোক জ্ঞাপন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য হবে ৷ মতুয়া সংঘের বড় ক্ষতি হল ৷ রাতে এসএসকেএমেই থাকবে মরদেহ ৷ আগামিকাল, বুধবার সকালে দেহ নিয়ে যাওয়া হবে বাড়িতে ৷ ’’

এর আগে জ্বর ও শ্বাসকষ্টের সমস্যা নিয়ে কল্যাণীর জওহরলাল নেহরু মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল বড়মাকে। কিন্তু সেখানে অবস্থার অবনতি হলে তাঁকে এসএসকেএম হাসপাতালে স্থানান্তরিত করা হয়। তার পর থেকেই বড়মার স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন ছিলেন পরিবারের লোকজন এবং মতুয়া মহাসঙ্ঘের সদস্যরা। পরিস্থিতি সঙ্কটজনক খবর পাওয়ার পর হাসপাতাল চত্বরে ভিড় বাড়তে শুরু করে। মৃত্যুর পর সেই ভিড় আরও বেড়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest