ফাল্গুন যেন ভরা আষাঢ্, রেকর্ড বৃষ্টিতে বিপর্যস্ত শহর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা : ফাল্গুন মাস নয়, এযেন ভরা আষাঢ়। আকাশের মুখ দেখলে একথা মনে হতে বাধ্য রাজ্যবাসীর। আবহাওয়া দফতরের সূত্র বলছে, সোমবার থেকে বুধবার বিকেল পর্যন্ত কলকাতায় মোট বৃষ্টির পরিমাণ ১০০ মিলিমিটার ছাড়িয়ে গিয়েছে। গত এক দশকে ফেব্রুয়ারিতে কলকাতায় এত বৃষ্টি হয়নি। বৃহস্পতিবারও বিক্ষিপ্ত বৃষ্টির কথা জানিয়েছে আবহাওয়া দফতর। তবে বিকেল থেকে আকাশ পরিষ্কার হওয়ার সম্ভাবনা রয়েছে।

কেন্দ্রীয় আবহাওয়া দফতরের ডেপুটি ডিরেক্টর জেনারেল (পূর্বাঞ্চল) সঞ্জীব বন্দ্যোপাধ্যায়  বলছেন, ‘‘শুক্রবার থেকে গাঙ্গেয় বঙ্গে আবহাওয়ার উন্নতি হবে। দিন দুয়েকের জন্য রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। তবে শীতের ঘুরে দাঁড়ানোর আর কোনও সম্ভাবনাই নেই।’’

আবহাওয়া অফিস সূত্রে খবর, বিহার থেকে পশ্চিমবঙ্গের উপর যে নিম্নচাপ রেখাটি ছিল তা দুর্বল হয়ে গেছে। ওড়িশা থেকে কর্নাটক ও ছত্তিশগড় হয়ে তেলাঙ্গানা পর্যন্ত যে নিম্নচাপ রেখাটি ছিল সেটাও দুর্বল হয়েছে। তবে হরিয়ানা থেকে মধ্যপ্রদেশ হয়ে ছত্তিশগড় পর্যন্ত যে নিম্নচাপ রেখাটি ছিল সেটি উত্তরপ্রদেশ ও সংলগ্ন অঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। আবহাওয়া খারাপ থাকার জন্য মৎসজীবীদের আরও ২৪ ঘণ্টা সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। গতকালের বৃষ্টিতে কলকাতার খিদিরপুর, কেসবসেন স্ট্রিটসহ বেশ কয়েকটি জায়গায় জল জমেছে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest