ফের আকাশের মুখ ভার, রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: শুক্রবার রাতে বিক্ষিপ্ত ও ভারী বৃষ্টি হলেও গ্রীষ্মকালের আর পাঁচটা দিনের মতোই শনিবার এ শহরে রোদের উত্তাপ ছিল বেশ চড়া। বৃষ্টির ছিটেফোঁটাও ছিল না। তবে রাজ্যবাসীকে ফের স্বস্তি দিতে রবিবারই বৃষ্টি হতে পারে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

হাওয়া অফিস সূত্রে খবর, রবিবার সন্ধেতেই ঝাড়গ্রাম তথা পশ্চিম মেদিনীপুর জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হতে পারে। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। যদিও কলকাতায় বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তবে অন্যান্য জেলায় বৃষ্টি হলে শহরের তাপমাত্রা সামান্য কমতে পারে। অর্থাৎ তিলোত্তমায় ঠান্ডা হাওয়া বইতে পারে। ফণী আতঙ্ক কাটিয়ে এমন মনোরম আবহাওয়া সাময়িকভাবে স্বস্তি দিতে পারে শহরবাসীকে।

গত শুক্রবার ওড়িশায় তাণ্ডবের ভয়াল ছবি দেখে শুক্রবার দিনভর আতঙ্কে প্রমাদ গুনছিল বাংলা। পূর্বাভাস ছিল দিঘায় আঘাত হানবে ফণী। তারপর কলকাতায় ঢুকবে। কিন্তু শেষপর্যন্ত শহরে পা না দিয়ে বাংলাদেশের পথে ফণী। ভয়াবহ ফণীতে কলকাতা রক্ষা পেলেও রাজ্যের বেশ কয়েকটি জেলায় এই ঘূর্ণিঝড়ের দাপটে ক্ষতি হয়েছে। ফণীর প্রভাবে গত শুক্রবার দিনভর দিঘায় প্রবল ঝড়বৃষ্টি হয়েছে। ঝড়ে অনেক এলাকায় গাছ পড়ে যায়। উপড়ে পড়ে বিদ্যুতের খুঁটি। যদিও শনিবার সকাল থেকেই আবহাওয়া পরিষ্কার হয়ে যায়।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest