ফের উত্তপ্ত কাশ্মীর! অনন্তনাগে আত্মঘাতী হামলা, হত ৫ জওয়ান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#শ্রীনগর: কাশ্মীরের অনন্তনাগে জঙ্গি হামলায় প্রাণ হারালেন পাঁচ সিআরপি জওয়ান। গুরুতর আহত হয়েছেন আরও পাঁচ জন। তাঁদের মধ্যে জম্মু-কাশ্মীর পুলিশের এক ইনস্পেক্টর ও স্থানীয় এক বাসিন্দা রয়েছেন। জওয়ানদের পাল্টা গুলিতে নিহত এক জঙ্গিও।

জানা গিয়েছে, বুধবার অনন্তনাগ বাস স্ট্যান্ডের কাছে কে পি চক-এ তল্লাশি অভিযান চালানোর সময় সিআরপিএফ বাহিনীর উপর আক্রমণ করে দুটি বাইকে করে আসা জঙ্গিরা। অতর্কিতে এই হানায় প্রথমে হতচকিত হয়ে পড়েন সিআরপিএফ জওয়ানরা। সূত্রের খবর, সিআরপিএফ জওয়ানদের গুলিতেও এক জঙ্গি খতম হয়েছে। তবে বাকি জঙ্গিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে সেনা ও পুলিশের যৌথ বাহিনী। উপত্যকার কুখ্যাত জঙ্গি মুশতাক আহমেদ জারগার নেতৃত্বাধীন পাকিস্তানি জঙ্গি সংগঠন আল-উমর মুজাহিদিন এই হামলার দায় স্বীকার করেছে বলে জানিয়েছে কাশ্মীরের সংবাদ সংস্থা গ্লোবাল নিউজ সার্ভিস (জিএনএস)। ১৯৯৯ সালে কান্দাহার বিমান ছিনতাইয়ের সময় মাসুদ আজহার সহ এই জারগারকে ছাড়তে বাধ্য হয়েছিল ভারত সরকার। তবে সেনার তরফে এখনও পর্যন্ত এ নিয়ে কোনও মন্তব্য করা হয়নি।

এই হামলা ফের মনে করিয়ে দিল ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জইশ-এর আত্মঘাতী হামলার ঘটনার কথা। সেই হামলায় ৪০ সিআরপিএফ জওয়ান শহিদ হয়েছিলেন। তারপর থেকেই প্রায় প্রতিদিনই গুলির লড়াই হচ্ছে কাশ্মীরে। সীমান্তেও চলছে দু’তরফের গুলির লড়াই।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest