বরফের মাঝে হঠাৎ দেখা মেরুভাল্লুক ও সিল মাছের ! তার পর… দেখুন ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: ধূ ধূ বরফের প্রান্তরে মায়ের পেছন পেছন হেঁটে আসছে দু’টো ছোট্ট ছানা। দেখেই বোঝা যাচ্ছে, খুব বেশি দিন হাঁটতে শেখেনি তারা। একটা ছানা এসে মায়ের পিঠ ঘেঁষে বসে গা ঘষতে শুরু করল। অন্য একটি ছানা খানিক এগিয়ে গিয়ে থেবড়ে বসেছে মাটিতে। খেলছে, বরফ নিয়ে। দুধসাদা বরফে তাদের অপূর্ব লাগছে দেখতে। তারা হল তিন মেরু-ভালুক। এক মা, আর তার দুই ছানা।সম্প্রতি এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভিডিওটি অবশ্য এখানেই শেষ নয়। আসল মজা এখনও বাকি। মায়ের থেকে একটু দূরে বসে থাকা ছানাটি আপন মনে খেলছিল বরফের টুকরো নিয়ে। এই সময়েই, বরফের তলা দিয়ে সাঁতরাচ্ছে এক বিশাল সিল মাছ। আর সাঁতরাতে সাঁতরাতে, সে মাথা তুলল তো তুলল, ঠিক ওই ছোট্ট ভালুক ছানার মুখোমুখি! ছানা তো ছোটো, তার বোধ হয় এর আগে কখনও দেখা হয়নি সিল মাছের সঙ্গে। ফলে নব্যদর্শন সেই অচেনা প্রাণীকে আচমকা সামনে এসে মাথা তুলতে দেখেই, ছানাও সটান উঠে দাঁড়িয়ে পড়ল! তবে সে দাঁড়ানো মুহূর্তের জন্য। তার পরেই ভয়ে হোক বা ঘাবড়ে গিয়ে, পেছন দিকে সটান উল্টে পড়ে গেল সে। ছোট্ট বাচ্চাদের পড়ে যাওয়ার মতোই। আর সে দৃশ্য দেখেই হাসতে হাসতে গড়িয়ে পড়েছে তামাম নেট-দুনিয়া। নেটিজেনরা বলছেন, মেরুভালুকের ছানা যে এত মিষ্টি হয়, তা তাঁরা জানতেন না!

বস্তুত, মেরু ভালুকের খাবার এই সিল মাছেরাই। প্রায়ই বরফে ওঁত পেতে থেকে, সিল মাছ শিকার করে খায় তারা। কিন্তু সে শিকার এখনও শেখা হয়নি ছোট্ট ভালুক ছানার। তার কাছে আচমকা দেখা দেওয়া সিল মাছ তাই ঘাবড়ে যাওয়ারই সামিল।

ভিডিওটি-তে দেখা যায়, সিলমাছটিও উল্টো দিকের এই ছোট্ট ছানার উল্টে যাওয়া দেখে বেজায় অবাক হয়েছে। জুলজুল চোখে সে তাকিয়ে আছে সে দিকেই। এর পরে অবশ্য সেই সিল মাছ মেরু ভালুকের মায়ের হাতে শিকার হয়েছে কি না, তা আর জানা যায়নি।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ার বিভিন্ন পেজে ভাইরাল হয়েছে ভিডিওটি। এমনিতে মেরু ভালুকের সিল মাছ শিকার করে খাওয়ার দৃশ্য নতুন নয়। এরকম অনেক ভিডিও আগেই দেখেছেন নেটিজেনরা। কিন্তু সিলমাছ দেখে ভালুক ছানার এই চমকে যাওয়া এবং তার জেরে সটান উল্টে যাওয়া– এ মজা আগে পাননি কেউ। তাই কিছু ক্ষণের মধ্য়েই মজার আর বিস্ময়ের ক্যাপশন-সহ ভাইরাল হয়ে গিয়েছে এই ভিডিও।

দেখুন ভিডিওটি।

https://www.facebook.com/LaurelACoons/videos/309573889722212/

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest