বাংলা থেকে প্রার্থী হবেন নরেন্দ্র মোদী! মুকুল রায়ের বক্তব্যে নয়া জল্পনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নারায়ণপুর: সাত দফার লোকসভা নির্বাচনের দু’টি পর্ব চুকে যাওয়ার পরে পশ্চিমবঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রার্থী হওয়া নিয়ে নতুন জল্পনার সৃষ্টি হল। শনিবার দক্ষিণ দিনাজপুরের নারায়ণপুরের বুনিয়াদপুরের জনসভা থেকে বিজেপি নেতা মুকুল রায়ের বক্তব্যই সেই জল্পনার মূল উৎস।

এ দিন দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরে সভা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ওই সভাতেই বোমাটি ফাটিয়েছেন মুকুল।হেলিকপ্টার থেকে নেমে মোদী তখন সবে মঞ্চে এসে বসেছেন। হাতে মাইক নিয়ে মুকুলবাবু তখন জনতার উদ্দেশে বলেন, “বাংলায় গণতন্ত্র নেই। অগণতান্ত্রিক ব্যবস্থা চলছে। তা খতম করতে আমরা চাই নরেন্দ্র মোদী বাংলায় প্রার্থী হোন”। মুকুলবাবুর কথা শুনেই হাততালিতে ফেটে পড়ে ভিড়ে ঠাসা সভাস্থল। তা হওয়ারই কথা! কিন্তু প্রশ্ন হল, এটা কি শুধুই কথার কথা। নাকি এ কথার মধ্যে দম রয়েছে। সভার পর এ দিন মুকুলবাবুর সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি হাতের তাস পুরোটা দেখাতে চাননি। বলেন, দেখুন না কী হয়! আবার বিজেপি রাজ্য নেতাদের অনেককে প্রশ্ন করা হলে, বোঝা যায় তাঁদের কাছে এ রহস্যের কোনও হদিশ নেই।

কথায় বলে, রাজনীতি সম্ভাবনার খেলা! হক কথা। নইলে দেড় মাসে আগেও কে জানতেন যে উত্তরপ্রদেশের অমেঠী লোকসভা আসনের পাশাপাশি এ বার সুদূর দক্ষিণে কেরলের ওয়ানাড় আসন থেকেও প্রার্থী হবেন রাহুল গান্ধী! গত বছরেই শোনা গিয়েছিল, উত্তরপ্রদেশের বারণসী ছেড়ে মোদী এ বারের লোকসভা ভোটে প্রার্থী হতে পারেন ওড়িশা বা পশ্চিমবঙ্গ থেকে। এমনকী একই সঙ্গে দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ-ও প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বাংলা থেকেই। কিন্তু প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর দেখা গিয়েছে বারণসী থেকে মোদী এবং গুজরাতের গান্ধীনগর থেকে অমিত প্রার্থী হচ্ছেন। যদিও হাতে সময় এখনও রয়েছে। সেই সময়কেই কাজে লাগিয়ে, শেষ দু’দফায় ভোট হতে যাওয়া কোনো একটি লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী হতে পারেন নরেন্দ্র মোদী।

দলীয় সূত্রের খবর, দীর্ঘ দিন ধরেই বাংলা থেকে প্রার্থী হওয়ার জন্য মোদীর দরবার করেছে রাজ্য বিজেপি। কিন্তু তাঁর কাছ থেকে এখনও পর্যন্ত ইতিবাচক বার্তা আসেনি। এরই মাঝে মুকুলবাবুর বক্তব্য বেশ ইঙ্গিতবাহী বলেই ধারণা করা হচ্ছে।দলের অন্দর মহলে আপাতত যা খবর, তাতে শোনা যাচ্ছে, কলকাতা সংলগ্ন কোনো আসন থেকে মোদীকে প্রার্থী করার উদ্যোগ নেওয়া হয়েছে। তা সম্ভব হলে ওই আসন তো বটেই, পার্শ্ববর্তী বেশ কয়েকটি আসনেও তার সদর্থক প্রভাব পড়তে পারে। এ প্রসঙ্গে একটি মহলের দাবি, তেমনটা হলে বারাসত কেন্দ্র থেকে প্রার্থী করা হতে পারে মোদীকে। বারাসতের বিজেপি প্রার্থীকে নিয়ে এমনিতেই দলকে একাধিক সমালোচনা সহ্য করতে হচ্ছে। ফলে মোদী সবুজ সংকেত দিলে ওই কেন্দ্র থেকেই তাঁকে প্রার্থী করা হতে পারে শোনা যাচ্ছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest