বাবলু-বাচ্চুর প্রেম! দর্শক রোষে ‘পাণ্ডব গোয়েন্দা’র প্রোমো তুলে নিল চ্যানেল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রকাশের পরপরই দর্শকের রোষে তুলে নেওয়া হলো ‘পাণ্ডব গোয়েন্দা’ ধারাবাহিকের প্রোমো। আজ সকালে জি বাংলার ফেসবুক পেজে মুক্তি পায় এই ধারাবাহিকের প্রোমো। আর সেই প্রোমো ঘিরেই তৈরি হয় বিতর্ক। ‘পাণ্ডব গোয়েন্দা’র অন্যতম দুই সদস্য বাবলু এবং বাচ্চুর প্রেমের সম্পর্ক গড়ে ওঠার ইঙ্গিত ছিল সেই প্রোমোতে। এমনকি নেপথ্যে শোনা যাচ্ছিল রাজ চক্রবর্তী পরিচালিত ‘পরিণীতা’ ছবির জনপ্রিয় গান ‘প্রাণ দিতে চাই, মন দিতে চাই’। প্রোমোটি প্রকাশিত হওয়ার সঙ্গে-সঙ্গেই শুরু হয় ট্রোলিং। আর তারই জেরে কিছুক্ষণ আগে চ্যানেল কর্তৃপক্ষ ফেসবুক পেজ থেকে ভিডিওটি তুলে নিতে বাধ্য হয়।

কয়েক বছর ধরেই শোনা যাচ্ছিল, জনপ্রিয় এই উপন্যাসের চরিত্রেরা ধরা দেবে ছোট পর্দায়। কিন্তু বাস্তবে তা হয়ে উঠছিল কই? ফলে, কিরীটী, ব্যোমকেশ, মিতিন মাসি, ফেলুদারা বড় পর্দা মাতালেও ছোট পর্দায় ঔপন্যাসিক গোয়েন্দার ছোঁয়া অধরাই। অবশেষে সেই অভাব পূরণের পথে।

আরও পড়ুন: হারিয়ে যাওয়া তারকাদের স্মৃতিচারণা! মহালয়ায় ‘হইচই’-এ আসছে ‘তারাদের শেষ তর্পণ’

কিন্তু ফার্স্ট লুক আসতে দর্শকের রোষে ‘পাণ্ডব গোয়েন্দা’। এর আগে সাহিত্যভিত্তিক বহু ধারাবাহিকের আধুনিকীকরণ করা হলেও কখনওই জনরোষের কারণে প্রোমো তুলে নেওয়ার কথা শোনা যায়নি। মিম, ট্রোলের বন্যা বয়ে গেলেও ধারাবাহিকগুলি দিব্য এগিয়ে গেছে স্বমহিমায়। ষষ্ঠীপদ চট্টোপাধ্যায় রচিত ‘পাণ্ডব গোয়েন্দা’ বাংলা সাহিত্যের অন্যতম জনপ্রিয় থ্রিলার সিরিজ়। ১৯৭০ সালে মাসিক শুকতারা পত্রিকায় প্রথম প্রকাশিত হয় ‘পাণ্ডব গোয়েন্দা’। বহু পাঠকের শৈশব কেটেছে বাবলু, বিলু, ভোম্বল, বাচ্চু ও বিচ্ছুকে ঘিরে। এই পাঁচটি ছোট ছেলেমেয়ে ও তাদের পোষা কুকুর পঞ্চু মিলে পাড়ি দেয় নানারকম রোমাঞ্চকর অভিযানে। সেসব গল্পে কখনওই বাবলু ও বাচ্চুর মধ্যে কোনওরকম প্রেমের সম্পর্ক দেখা যায়নি। দর্শকদের মূল আপত্তি এখানেই।

এছাড়া মূল কাহিনী থেকে সরে গিয়ে ধারাবাহিকে চরিত্রাভিনেতাদের বয়সও বাড়ানো হয়েছে। মুখ্য চরিত্র বাবলু হবেন রব দে। যিনি মূলত মঞ্চে কাজ করেন।দর্শকদের একাংশের বক্তব্য, এই আধুনিকীকরণ মূল গল্পগুলোর অপমান। এমনকি প্রোমোতে দেখানো অ্যানিমেটেড কুকুরটিও বেশ নিম্নমানের ভিএফএক্স বলে তাঁদের অভিযোগ।

আরও পড়ুন: Into The Wild: এবার বিয়ার গ্রিলসের অভিযানের সঙ্গী অক্ষয় কুমার, রিলিজ হল টিজার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest