Site icon The News Nest

বামেদের সঙ্গে জোট অতীত,রাজ্যে ১১ প্রার্থীর নাম চূড়ান্ত কংগ্রেসের

Somen Mitra new

কলকাতা: বামেদের সঙ্গে সমঝোতা হচ্ছে না, রবিবার রাতেই জানিয়েছিলেন প্রদেশ কংগ্রেস নেতৃত্ব। সোমবার ১১ আসনে প্রার্থীর নামও চূড়ান্ত করে ফেললেন সোমেন মিত্ররা। গতবার বামেদের জেতা দুই আসন রায়গঞ্জ এবং মুর্শিদাবাদের প্রার্থীদের নামও সেই তালিকায় রয়েছে বলে বিধান ভবন সূত্রে খবর। বাকি ৩১টি আসনে প্রার্থীদের নামও খুব তাড়াতাড়িই চূড়ান্ত হবে বলে প্রদেশ কংগ্রেস সূত্রে জানা যাচ্ছে।

আসন সমঝোতা নিয়ে যখন আলোচনা চলছে, তখন এক তরফাই ২৫ টি আসনে প্রার্থী ঘোষণা করে দিয়েছিলেন বামেরা। তার পর যে জোট আর সম্ভব নয়, সে কথা তিন ধরেই স্পষ্ট জানাচ্ছিলেন প্রদেশ কংগ্রেস নেতৃত্ব। সেই কথা মতোই কাজ। সোমবার লোকসভা ভোটের প্রথম তিন দফার জন্য ১১ জন প্রার্থীর নাম ঘোষণা করে দিল কংগ্রেস। সোমবার রাত ১১ টা এআইসিসি-র তরফে তা বিবৃতি দিয়ে জানানো হয়েছে। প্রতিটি আসনে তিন জন প্রার্থীর নাম নিয়ে এ দিন দিল্লি গিয়েছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। দুপুরে কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক হয়। সেখানেই ১১ জন প্রার্থীর চূড়ান্ত করা হয়েছে।

ওই ১১ জন প্রার্থী হলেন, কোচবিহার লোকসভা কেন্দ্রে প্রিয়া রায়চৌধুরী, আলিপুরদুয়ারে মোহনলাল বাসুমাতা, জলপাইগুড়িতে মণিকুমার দারনাল, দার্জিলিংয়ে শঙ্কর মালাকার, রায়গঞ্জ আসনে দীপা দাশমুন্সি, বালুরঘাটে আবদুস সাদেক সরকার, মালদহ দক্ষিণ আসনে আবু হাসেম খান চৌধুরী (ডালুবাবু), মালদহ উত্তরে ঈশা খান চৌধুরী, বহরমপুরে অধীর চৌধুরী, মুর্শিদাবাদ আসনে আবু হেনা এবং জঙ্গিপুর আসনে অভিজিৎ মুখোপাধ্যায়। 

বাম-কংগ্রেস জোট একেবারেই ভেস্তে গেল কিনা তা নিয়ে এখনও অনিশ্চিত রাজনৈতিক মহল। কারণ আগামী ২৩ মার্চ মালদহে সভা করতে আসছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী । তাঁর উপস্থিতিতে কোনও সুরাহা হলেও হতে পারে বলে রাজনৈতিক মহলে জল্পনা।

Exit mobile version