Site icon The News Nest

বারাণসী থেকে মোদীর বিরুদ্ধে লড়তে রাজি প্রিয়ঙ্কা, কটাক্ষ স্মৃতির

smriti priyanks

লখনউ: রাহুল চাইলে বারাণসী থেকে মোদীর বিরুদ্ধে লড়তে রাজি, রবিবার এমনি মন্তব্য করলেন জাতীয় কংগ্রেস সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধী বঢরা।

দু’দিনের সফরে কেরলে গিয়েছিলেন প্রিয়ঙ্কা। সেখানকার ওয়েনাড কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন রাহুল। দাদার কেন্দ্রে দু’দিন ভোটপ্রচারের পর এ দিন বিমানে ওঠার সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে প্রিয়ঙ্কা জানান, “আমি বারাণসী থেকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য সব রকম ভাবেই প্রস্তুতি নিয়েছিল। তবে দাদা যদি অনুমতি দেন, তবেই প্রার্থী হব”।

যদিও কংগ্রেস দলীয় ভাবে বারাণসীর প্রার্থীপদ নিয়ে এখনও পর্যন্ত কোনো সিদ্ধান্তের কথা জানায়নি। দলের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা বলেছেন, এ বিষয়ে দলগত সিদ্ধান্ত খুব শীঘ্রই নেওয়া হবে। এর আগেও প্রিয়ঙ্কা জানিয়েছেন, “দল যদি আমাকে প্রার্থী করতে চায়, আমি তা হতে রাজি।” ইতিমধ্যেই বারাণসী থেকে নরেন্দ্র মোদীকে প্রার্থী করে দিয়েছে বিজেপি। তিনিই ওই কেন্দ্রের বিদায়ী সাংসদ। যদিও ওই কেন্দ্রে সমাজবাদী পার্টি বা কংগ্রেস এখনও পর্যন্ত প্রার্থী ঘোষণা করেনি। স্বাভাবিক ভাবেই মোদীর বিপক্ষে প্রিয়ঙ্কা যদি কংগ্রেসের প্রার্থী হন, তা হলে লড়াই যে জমবে, তা বলাই বাহুল্য।

এ বিষয়ে কংগ্রেস মুখে কুলুপ আঁটলেও নরেন্দ্র মোদীকে চ্যালেঞ্জ জানাতে প্রিয়ঙ্কাই পারেন বলে মনে করছেন দলের একাংশ। যদিও বিষয়টিকে গুরুত্ব দিতে নারাজ বিজেপি। জ়ি নিউজ়কে দেওয়া এক সাক্ষাত্কারে স্মৃতি ইরানি বলেন, ইতালি থেকে বা দেশের, গান্ধী পরিবারের যে কোনও সদস্য মোদীর বিরুদ্ধে দাঁড়ালেও জিততে পারবে না। কংগ্রেসের জাহাজ ডুবছে। গান্ধী পরিবারের এমন কোনও সদস্য নেই বারাণসী থেকে মোদীকে হারাতে পারেন। ইউপিএ-র চেয়ারপার্সন সনিয়া গান্ধীকেই কার্যত কটাক্ষ করেন স্মৃতি।

 

Exit mobile version