Site icon The News Nest

“বিজেপিকে ভোট দেবেন না”, সুইসাইড নোটে লিখে কৃষকের আত্মহত্যা

Letter

দেরাদুন: এই মর্মন্তুদ ঘটনাটি উত্তরাখণ্ডের হরিদ্বার জেলার। দাবি করা হয়েছে, কৃষিঋণের টাকা পরিশোধ না-করতে পারার জন্য প্রচণ্ড চাপে ছিলেন ওই কৃষক। পুলিশ জানিয়েছে, বিষাক্ত সালফাস খেয়ে আত্মঘাতীই হয়েছেন ওই কৃষক।

পুরো ঘটনাটি প্রকাশ্যে আসে সুইসাইড নোটটি জনসমক্ষে আসার পর। যা পাওয়া গিয়েছে, মৃতদেহের পাশ থেকেই। হিন্দিতে লেখা ওই মৃত্যু-পূর্ববর্তী চিঠিতে লেখা হয়েছে, “বিজেপিকে ভোট দেবেন না”। সম্ভবত ২০১৯ লোকসভা ভোটের কথাই বলা হয়েছে ওই সুইসাইড নোটে। ইন্ডিয়া টুডের প্রতিবেদন অনুযায়ী, আত্মঘাতী কৃষকের নাম ঈশ্বরচন্দ্র শর্মা। হরিদ্বার জেলার লুকসার গ্রামে বসবাসকারী ওই কৃষক আত্মহত্যা করেছেন। ওই চিঠিতে তিনি এক ঋণ এজেন্ট অজিত সিং রাঠির নাম উল্লেখ করেছেন। ওই এজেন্ট ঈশ্বরকে বলেছিলেন, ব্যাঙ্কের কাছ থেকে তিনি নতুন ঋণ পাইয়ে দেবেন। ঈশ্বরের নামে ঋণ মঞ্জুরও হয়। অভিযোগ, ঋণের টাকা অ্যাকাউন্টে জমা পড়ার পরই তাঁর কাছ থেকে একটি ব্ল্যাঙ্ক চেক নিয়ে নেন অজিত। সেই চেকের মাধ্যমেই তাঁর অ্যাকাউন্ট থেকে ঋণ হিসাবে পাওয়া সমস্ত টাকা তুলে নেন ওই এজেন্ট।

এই ঘটনার পর ঈশ্বর এতটাই মানসিক আঘাত পেয়েছিলেন যে, তা সামাল দিতে পারেননি। অভিযোগ করা হয়েছে, এর পরই তিনি বিষাক্ত সালফাস খেয়ে আত্মহত্যা করেন।

Exit mobile version