Site icon The News Nest

বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি এলাকা ছাড়তেই ফের উত্তপ্ত ভাটপাড়া, পুলিশকে লক্ষ্য করে ইট, পাল্টা লাঠি

BJP Bhatpara

#ভাটপাড়া: বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল ভাটপাড়া ছেড়ে চলে যাওয়ার সাময়িক পরেই ফের উত্তপ্ত হয়ে উঠল উত্তর ২৪ পরগনার ভাটপাড়া। জানা গিয়েছে, কাঁকিনাড়ার কাছারি রোডে টহল দিচ্ছিল পুলিশ। তাদের ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে থাকেন এলাকাবাসীরা। তার পরই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়া হয়। পাল্টা লাঠিচার্জ করে পুলিশ। সে সময় এক বিজেপি কর্মীর মাথা ফেটে যায় বলে অভিযোগ। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে আসেন খোদ পুলিশ কমিশনার মনোজ বর্মা।

এ দিন সকাল থেকেই একটা থমথমে পরিস্থিতি ছিল ভাটপাড়া-কাঁকিনাড়া এলাকায়। সেই পরিস্থিতির মধ্য়েই বাম-কংগ্রেসের একটি প্রতিনিধি দল আসে। কিন্তু বিক্ষোভের মুখে পড়ে তাঁদের ফিরে যেতে হয়। দুপুরে ভাটপাড়ায় যায় তিন সদস্যের বিজেপির সংসদীয় দল। নেতৃত্বে ছিলেন সাংসদ এস এস অহলুওয়ালিয়া।  তাঁর সঙ্গে ছিলেন সত্যপাল সিংহ এবং বি ডি রাম। প্রথমেই তাঁরা নিহত রামবাবু সাউয়ের বাড়িতে যান। তাঁর পরিবারের সঙ্গে কথা বলেন।  এর পর ধর্মবীরের পরিবারের সঙ্গেও কথা বলেন তাঁরা। এলাকায় অশান্তির জন্য পুলিশ প্রশাসনকেই দায়ী করেন অহলুওয়ালিয়া। পুলিশকে নিয়েই তৃণমূল হামলা চালাচ্ছে বলেই দাবি করেন অহলুওয়ালিয়া। কার প্ররোচনায় পুলিশ গুলি চালাল, এই অধিকার কে দিল পুলিশকে সেটা তদন্ত হওয়া প্রয়োজন বলেই জানান বিজেপি সাংসদ। পাশাপাশি গোটা ঘটনার রিপোর্ট কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে দেবেন বলেও জানিয়েছেন তিনি।

বিজেপি সাংসদরা এলাকা ছাড়ার কিছুটা পরেই পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখানোর অভিযোগ, পাল্টা অভিযোগে ফের চাঞ্চল্য ছড়ায়। বিজেপির দাবি, পুলিশের সামনেই বোমাবাজি করে দুষ্কৃতীরা। এর প্রতিবাদেই পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখানো হয়। যদিও পুলিশের দাবি, তাদের লক্ষ্য করে ইট ছোড়া হয়। ১৪৪ ধারা জারি থাকলেও এ ভাবে বিশৃঙ্খলা ছড়ালে পুলিশ লাঠি চালাতে বাধ্য হয়।

 

Exit mobile version