বিজেপির মহাবিজয়ের মহানায়ক মোদী, ঘোষণা অমিত শাহর, দেশবাসীকে জয় উৎসর্গ করলেন নমো

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#নয়াদিল্লি: বিপুল ভোটে জিতে ফের ক্ষমতায় বিজেপি তথা এনডিএ। সপ্তদশ লোকসভা ভোটের ফল স্পষ্ট হতেই সাংবাদিক বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সন্ধ্যা পর্যন্ত ফলাফল কার্যত স্পষ্ট, আগের বারের চেয়েও বেশি আসন নিয়ে সরকার গঠন করছে বিজেপি। বিজেপি একক ভাবেই সরকার গঠনের জন্য প্রয়োজনীয় সংখ্যা পেয়ে যাচ্ছে। মোদী যদিও আগেই সংবাদ মাধ্যমে জানিয়েছন, একক সংখ্যাগরিষ্ঠতা পেলেও সব শরিক দলকে সরকার গঠন করবেন তিনি। অন্য দিকে সরকার গঠনের চিত্র স্পষ্ট হতেই এ বার মন্ত্রিসভার জল্পনাও শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক শিবিরে।

বিপুল জনমত নিয়ে ক্ষমতায় ফেরার পর কার্যকর্তাদের মুখোমুখি হলেন নরেন্দ্র মোদী ও অমিত শাহ। নয়াদিল্লিতে দলের সদর দফতরে দাঁড়িয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতির ঘোষণা, নরেন্দ্র মোদী বিজেপির এই মহাবিজয়ের মহানায়ক।এদিন নিজের ভাষণে যেমন কর্মীদের অভিনন্দন জানিয়েছেন। পাশাপাশি গত পাঁচ বছরে মোদী সরকারের উন্নয়নমূলক কাজের জন্যই এই সাফল্য বলেও ব্যাখ্যা করেছেন তিনি। তাঁর কথায়, স্বাধীনতার পর এটাই সবচেয়ে বড় জয়। তাই এটা সকলের জন্য গৌরবময় বলেই তিনি দাবি করেছেন। এদিন দলের সদর দফতরে দাঁড়িয়ে কংগ্রেসকেও আক্রমণ করেছেন অমিত শাহ। তাঁর কথায়, কংগ্রেসকে দেশের সাধারণ মানুষ যোগ্য জবাব দিয়েছেন। কংগ্রেসের দেশের অনেক রাজ্যে কংগ্রেস খাতা খুলতে পারেনি। একই সঙ্গে সিকিমের পবন চামলিং ও অন্ধ্রপ্রদেশের জগন্মোহন রেড্ডিকে শুভেচ্ছা জানিয়েছেন। অন্যদিকে কটাক্ষ করেছেন তেলগু দেশম পার্টির চন্দ্রবাবু নায়ডুকে। অমিত শাহর কটাক্ষ, চন্দ্রবাবু মোদীকে হারানোর জন্য যত পরিশ্রম করেছেন, ওই পরিমাণ পরিশ্রম ভোটে করলে অন্ধ্রপ্রদেশে ভালো ফল করতেন।

‘নতুন ভারতের জনাদেশ’, একক সংখ্যাগরিষ্ঠতা লাভের পর বিজয়মঞ্চ থেকে প্রতিক্রিয়া নরেন্দ্র মোদীর৷ তি্নি আরও জানান, ‘এই জয় মানুষকে উৎসর্গ করলাম৷ এই জয় ২১ শতকের ভারতের জয়৷ দশবাসী আমাকে সমর্থন জানিয়েছেন৷ দেশবাসীকে আমার প্রমাণ৷ দেশবাসীর আশা-আকাঙ্ক্ষা পূরণ করব৷ সংবিধানের প্রতি দায়বদ্ধ থাকবে বিজেপি৷’

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest