Site icon The News Nest

বিতর্কের ঘোলাজলে ‘পিএম নরেন্দ্র মোদী’,নোটিশ নির্বাচন কমিশনের

bibek 1

নয়াদিল্লি: লোকসভা ভোটের ঠিক মুখেই মুক্তি পাওয়ার কথা ছিল নরেন্দ্র মোদীর বায়োপিক ‘পিএম নরেন্দ্র মোদী’-র। কিন্তু এমনটা হলে নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন করা হবে। এই যুক্তি দিয়েই নির্বাচনের কমিশনের কাছে নালিশ জানিয়েছিল কংগ্রেস, সিপিএম-সহ বিরোধীরা। সেই অভিযোগ পেয়েই নড়েচড়ে বসেছে কমিশন।

ইতিমধ্যেই সুরেশ ওবেরয়-সহ এই সিনেমার চার প্রযোজকের কাছে নোটিশ পাঠিয়ে দিয়েছে কমিশন। বুধবার তাঁদের কাছে কমিশন জানতে চেয়েছে, সেই সিনেমার মুক্তির দিন পিছিয়ে দেওয়া যেতে পারে কি না।শুধু ছবির নির্মাতাদেরই নয়, পাশাপাশি ছবির মিউজিক কোম্পানি এবং যেসমস্ত সংবাদমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় ছবিটির বিজ্ঞাপন করা হচ্ছে তাদের কাছেও কমিশনের তরফে নোটিস পাঠানো হয়েছে। জবাব পাঠানোর জন্য নির্মাতাদের কাছে আগামী ৩০ মার্চ অবধি সময় দেওয়া হয়েছে বলে জানিয়েছেন দিল্লির প্রধান নির্বাচনী আধিকারিক রণবীর সিং।

বিবেক ওবেরয় অভিনীত ‘পিএম নরেন্দ্র মোদী’-র মুক্তির কথা ছিল আগামী ১২ এপ্রিল। তবে পরে দিনক্ষণ পরিবর্তন হয়েছে। এখন মুক্তি পাওয়ার কথা প্রথম দফার লোকসভা নির্বাচনের আগে, আগামী ৫ এপ্রিল। এই বায়োপিকের বিরুদ্ধে গত সোমবার কমিশনের দ্বারস্থ হয়েছিলেন কপিল সিব্বল, অভিষেক মনু সিঙ্ঘভি, রণদীপ সুরজেওয়ালা এবং আরপিএন সিংহের মতো কংগ্রেস নেতারা। কপিল সিব্বলের অভিযোগ ছিল, এই বায়োপিকের সঙ্গে শিল্পকলার কোনও সম্পর্ক নেই। নির্বাচনের আগে অতিরিক্ত সুবিধা পাওয়ার জন্যই রাজনৈতিক ভাবে উদ্দেশ্যপ্রণোদিত হয়েই তা তৈরি করা হয়েছে। এবং এই বায়োপিক বন্ধেরও দাবি করেছিলেন তাঁরা।

বায়োপিকের গান নিয়েও কম জলঘোলা হয়নি। এর ট্রেলার মুক্তির পর তাতে গীতিকার জাভেদ আখতার ও সমীরের নাম থাকায় তা নিয়েও বিতর্ক হয়। দু’জনেই তাতে তীব্র আপত্তি জানিয়ে বলেছিলেন, ওই বায়োপিকের জন্য তাঁরা গান লেখেননি।এ বার কমিশনের নোটিশের পর ফের বিতর্কের ঘোলাজলে ‘পিএম নরেন্দ্র মোদী’।যদিও নরেন্দ্র মোদীর বায়োপিক একটি ‘প্রোপাগান্ডা’ ছবি বলে যে অভিযোগ উঠছে সেই অভিযোগ ইতিমধ্যেই খারিজ করেছেন ছবির প্রযোজক সন্দীপ এস সিং।

Exit mobile version